ভগবান-ভরসায় শিয়ালদহ উড়ালপুল, রিপোর্ট বিশেষজ্ঞদের

কলকাতা: স্বাস্থ্য ভালো নেই শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতুর। কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির (কেএমডিএ) বিশেষজ্ঞদের দিয়ে পর্যবেক্ষণের একটি রিপোর্ট মঙ্গলবার দুপুরে হাতে আসে মেয়র ফিরহাদ হাকিমের। সেই রিপোর্টে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, শহরের অন্যতম গুরুত্বপূর্ণ ওই সেতুর নির্মাণগত অবস্থা ভালো নয়। একাধিক জায়গায় ত্রুটি ধরা পড়েছে। পুরভবন থেকে বেরনোর সময় মেয়র বলেন, রিপোর্টটি উদ্বেগজনক।

8715b8d897b5115ac6802a9b256c4a75

ভগবান-ভরসায় শিয়ালদহ উড়ালপুল, রিপোর্ট বিশেষজ্ঞদের

কলকাতা: স্বাস্থ্য ভালো নেই শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতুর। কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির (কেএমডিএ) বিশেষজ্ঞদের দিয়ে পর্যবেক্ষণের একটি রিপোর্ট মঙ্গলবার দুপুরে হাতে আসে মেয়র ফিরহাদ হাকিমের। সেই রিপোর্টে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, শহরের অন্যতম গুরুত্বপূর্ণ ওই সেতুর নির্মাণগত অবস্থা ভালো নয়। একাধিক জায়গায় ত্রুটি ধরা পড়েছে।

পুরভবন থেকে বেরনোর সময় মেয়র বলেন, রিপোর্টটি উদ্বেগজনক। বিশেষজ্ঞরা একাধিক জায়গায় ত্রুটি দেখতে পেয়েছেন। বহু পুরনো ওই সেতুর রক্ষণাবেক্ষণ ও মেরামতি জরুরি হয়ে দাঁড়িয়েছে। কোথায় কোথায় এবং কীভাবে এই কাজ শুরু হবে, তার একটি নির্দিষ্ট তালিকা কেএমডিএ’র বিশেষজ্ঞরা আমার হাতে দিয়েছেন। তবে প্রশ্ন উঠেছে, উড়ালপুলের নীচে থাকা দোকানগুলি নিয়ে। মেয়র বলেন, ব্যবসায়ীদের সঙ্গে কথা হয়েছে। তাঁদের স্থানান্তরের ব্যাপারে কোনও জটিলতা নেই। তবে কীভাবে কাজ শুরু করা হবে, তা নিয়ে আমি আমার পুর ও নগরোন্নয়ন দপ্তরের আধিকারিকদের সঙ্গে কথা বলব।

শিয়ালদহ উড়ালপুল কে রক্ষণাবেক্ষণ করবে, তা নিয়ে দীর্ঘদিনের টানাপোড়েন রয়েছে। মেয়র থাকাকালীন শোভন চট্টোপাধ্যায়ের দপ্তরের সঙ্গে কেএমডিএ’র একাধিক চিঠি দেওয়া-নেওয়া হয়। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। তবে মেয়র ফিরহাদ হাকিম কেএমডিএ’র চেয়ারম্যান। আবার রাজ্যের পুরমন্ত্রীও। তাই শিয়ালদহ উড়ালপুলের রক্ষণাবেক্ষণের জট এবার খুলতে পারে বলেই মনে করছেন পুর আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *