ফের জল বন্ধ হচ্ছে দক্ষিণকলকাতা ও শহরতলিতে

কলকাতা: গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের সবচেয়ে বড় দৈর্ঘের জল সরবরাহকারী পাইপের ছিদ্র মেরামতের কাজ শুরু করতে চলেছে কলকাতা পুরসভা। মেরামত হবে ভাল্ভও। তাই ৬ এপ্রিল, শনিবার দক্ষিণ কলকাতা ও শহরতলিতে সকাল ১০টার পর জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার সাংবাদিকদের মেয়র ফিরহাদ হাকিম বলেন, জলপ্রকল্পের পাইপের একাধিক মেরামতের কাজ করা হবে। ভাল্ভও কিছু ক্ষেত্রে

900882768c4b7240774b176aef3bdb8c

ফের জল বন্ধ হচ্ছে দক্ষিণকলকাতা ও শহরতলিতে

কলকাতা: গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের সবচেয়ে বড় দৈর্ঘের জল সরবরাহকারী পাইপের ছিদ্র মেরামতের কাজ শুরু করতে চলেছে কলকাতা পুরসভা। মেরামত হবে ভাল্ভও। তাই ৬ এপ্রিল, শনিবার দক্ষিণ কলকাতা ও শহরতলিতে সকাল ১০টার পর জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার সাংবাদিকদের মেয়র ফিরহাদ হাকিম বলেন, জলপ্রকল্পের পাইপের একাধিক মেরামতের কাজ করা হবে। ভাল্ভও কিছু ক্ষেত্রে বদলের প্রয়োজন রয়েছে। শনিবার সকালে এই কাজ শুরু হবে। যা দিনভর চলবে। পরদিন, অর্থাৎ ৭ এপ্রিল, রবিবার সকাল থেকে জল সরবরাহ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন মেয়র। জল সরবরাহ বিভাগ সূত্রে জানা গিয়েছে, শনিবার কাজ চলার জন্য বেহালা, সিরিটি, দাসপাড়া, বাঁশদ্রোণী, প্রফুল্ল পার্ক, সেনপল্লি, পর্ণশ্রী, গান্ধী ময়দান ও মহেশতলা বুস্টার পাম্পিং স্টেশনে জল সরবরাহ করা হবে না। এর জেরে, দক্ষিণ কলকাতার আংশিক এলাকা, মহেশতলার কিছু অংশ, বরো ১১’র আংশিক, বরো ১৩, বরো ১৪, বরো ১৫, বরো ১৬’র আংশিক এলাকায় পরিস্রুত পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। জল সরবরাহ বিভাগের এক কর্তা জানিয়েছেন, আগেভাগেই শহরের বাসিন্দাদের এব্যাপারে জানিয়ে দেওয়া হল। কারণ গত শনিবার উত্তর কলকাতায় জল বন্ধের জেরে চরম দুর্ভোগ তৈরি হয়েছিল। এক্ষেত্রে একই বিপত্তি যাতে না হয়, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আবেদন করা হয়েছে বাসিন্দাদের কাছে। শনিবার বিকেলে মধ্য কলকাতার সুবোধ মল্লিক স্কোয়ারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গে ‘ভেন্টিলেশন শ্যাফ্ট’ তৈরির কাজ করার জন্য শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত জল সরবরাহ বন্ধ রাখা হয়েছিল টালা ও জোড়াবাগান জলাধার থেকে। যার জেরে ওই দিন বিকেলে গোটা উত্তর কলকাতা, মধ্য ও পূর্ব কলকাতা এবং দক্ষিণ কলকাতার আংশিক এলাকায় জল সরবরাহ বিপর্যস্ত হয়ে পড়ে। যা রবিবার স্বাভাবিক হওয়ার কথা থাকলেও হয়নি। ফলে তীব্র দুর্ভোগে পড়েন ওই অংশের বাসিন্দারা। পরিস্থিতি স্বাভাবিক হতে হতে রবিবার বিকেল পেরিয়ে যায়। মেয়রের কথায়, গার্ডেনরিচ জলপ্রকল্পের উপরে বহু গুরুত্বপূর্ণ এলাকা নির্ভর করে। তাই সেখানকার বাসিন্দারা আগেভাগে ব্যবস্থা করে রাখলে কোন দুর্ভোগে পড়বেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *