ভোটের বাজারে বিশ্ব সেরা মমতার আরও ২টি প্রকল্প

কলকাতা: ভোটের ডামাডোলের মধ্যে রাজ্য সরকারের মুকুটে নয়া পালক। রাষ্ট্রপুঞ্জের ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটির পক্ষ থেকে সরকারের দুটি প্রকল্পকে সম্মান প্রদান করা হচ্ছে। ‘উৎকর্ষ বাংলা’ ও ‘সবুজ সাথী’ প্রকল্প দুটি পুরস্কৃত হচ্ছে বলে ভোট প্রচারের মধ্যেও টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে কন্যাশ্রী সহ একাধিক প্রকল্প বিশ্বের দরবারে প্রশংসিত ও সম্মানিত হয়েছে।

a7db738522be4e4bee3056d8666fd624

ভোটের বাজারে বিশ্ব সেরা মমতার আরও ২টি প্রকল্প

কলকাতা: ভোটের ডামাডোলের মধ্যে রাজ্য সরকারের মুকুটে নয়া পালক। রাষ্ট্রপুঞ্জের ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটির পক্ষ থেকে সরকারের দুটি প্রকল্পকে সম্মান প্রদান করা হচ্ছে। ‘উৎকর্ষ বাংলা’ ও ‘সবুজ সাথী’ প্রকল্প দুটি পুরস্কৃত হচ্ছে বলে ভোট প্রচারের মধ্যেও টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগে কন্যাশ্রী সহ একাধিক প্রকল্প বিশ্বের দরবারে প্রশংসিত ও সম্মানিত হয়েছে। ই- গভর্নেন্স বিভাগে প্রথম পাঁচে রয়েছে সবুজ সাথী প্রকল্প। এই প্রকল্পের অধীনে একাদশ ও দ্বাদশ শ্রেণির প্রায় এক কোটি পড়ুয়াকে সাইকেল দেওয়া হয়েছে বলে নিজের টুইটার হ্যান্ডেলে জানান তৃণমূল নেত্রী। উৎকর্ষ বাংলা প্রকল্পটি তরুণ প্রজন্মের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য চালু হয়েছে। এই প্রকল্পের অধীন যুব সম্প্রদায়কে প্রশিক্ষণ দেওয়া হয়। সম্মান পেয়ে সবাইকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ভোটের সময়ে দুই পুরস্কার শাসকদলকে বাড়তি অক্সিজেন জোগাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *