ভোটের বাজারে হটকেক ঘাস-ফুল আর পদ্ম শাড়ি

নদিয়া: রাজনৈতিক দলের প্রচার বলতে এতদিন আমজনতা জানতেন দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার ও ফ্লেক্স। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে প্রচারের সংজ্ঞাটা অনেকটাই বদলেছে। রঙ, তুলির বদলে এসেছে ডিজিটাল স্কেচ। তবে এবারে একটু অন্যরকম। দলীয় প্রতীক ফুটে উঠবে শাড়িতে। আর সেই শাড়ি পরেই প্রচারে বের হবেন কর্মীরা। নদীয়া জেলার শান্তিপুর ও ফুলিয়া তাঁত শিল্পের জন্য বিখ্যাত,

cbde30b35b4df3a4efc0d08e866e331d

ভোটের বাজারে হটকেক ঘাস-ফুল আর পদ্ম শাড়ি

নদিয়া: রাজনৈতিক দলের প্রচার বলতে এতদিন আমজনতা জানতেন দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার ও ফ্লেক্স। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে প্রচারের সংজ্ঞাটা অনেকটাই বদলেছে। রঙ, তুলির বদলে এসেছে ডিজিটাল স্কেচ। তবে এবারে একটু অন্যরকম। দলীয় প্রতীক ফুটে উঠবে শাড়িতে। আর সেই শাড়ি পরেই প্রচারে বের হবেন কর্মীরা।

নদীয়া জেলার শান্তিপুর ও ফুলিয়া তাঁত শিল্পের জন্য বিখ্যাত, বিশ্বের দরবারে এই দুই স্থানের তাঁত শিল্পীরা একাধিকবার সুনাম অর্জন করেছেন এখানকার তাঁত শিল্পীদের ঝুলিতে রয়েছে রাষ্ট্রীয় পদক থেকে অন্যান্য বিভিন্ন স্মারক। এখানকার মানুষের মূল কর্মযজ্ঞ এই তাঁত শিল্প, আর এই লোকসভা নির্বাচনে প্রাক্কালে ১৭ জন শিল্পীর মাথায় ভাবনা আসে এই নির্বাচনে শান্তিপুরের তাঁত শিল্প অংশগ্রহণ করবে না তাই কি বা হতে পারে? তৈরি করছেন ঘাস ফুল, পদ্ম শাড়ি সাড়াও মিলছে বেচাকেনা তে। লাভের মুখ দেখছে তাঁত শাড়ি ব্যবসায়ীরা। আর এই শাড়ির শুধু বাংলাতে আবদ্ধ নয় অর্ডার আসছে বাইরে রাজ্য থেকেও শুধুমাত্র এই রাজ্যে ঘাসফুল ও পদ্ম ফুলের শাড়ি মান বেশ উঁচুতে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *