ভোটের বাজারে উদ্ধার দু’কোটি টাকার বিদেশি সিগারেট

কলকাতা: ট্রাকের উপর সাজানো গৃহস্থালীর সামগ্রী। প্লাস্টিক দিয়ে তা ভালো করে মোড়া। তার নীচে সাজিয়ে রাখা হয়েছে বিদেশি সিগারেটের কার্টুনগুলি। এভাবেই গুয়াহাটি থেকে তা আনা হচ্ছিল। ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেনসের (ডিআরআই) গোয়েন্দাদের তল্লাশিতে শেষমেশ ধরা পড়ে গেল কোরিয়া ও চীন থেকে চোরাপথে আনা দামি বিদেশি সিগারেটের কার্টুনগুলি। শুল্ক ছাড়াই তা এ দেশে আনা হয়েছিল। উদ্ধার

bf15f207de1967cb72890ddd41dba38f

ভোটের বাজারে উদ্ধার দু’কোটি টাকার বিদেশি সিগারেট

কলকাতা: ট্রাকের উপর সাজানো গৃহস্থালীর সামগ্রী। প্লাস্টিক দিয়ে তা ভালো করে মোড়া। তার নীচে সাজিয়ে রাখা হয়েছে বিদেশি সিগারেটের কার্টুনগুলি। এভাবেই গুয়াহাটি থেকে তা আনা হচ্ছিল। ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেনসের (ডিআরআই) গোয়েন্দাদের তল্লাশিতে শেষমেশ ধরা পড়ে গেল কোরিয়া ও চীন থেকে চোরাপথে আনা দামি বিদেশি সিগারেটের কার্টুনগুলি।

শুল্ক ছাড়াই তা এ দেশে আনা হয়েছিল। উদ্ধার হয়েছে ৭৪ কার্টুন সিগারেট। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। বাজেয়াপ্ত করা সামগ্রীর মূল্য প্রায় দু’কোটি টাকা বলে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর। বিদেশ থেকে বেআইনিভাবে কার্টুন কার্টুন সিগারেট যে এদেশে ঢুকছে, সেই খবর ডিআরআইয়ের কাছে আসছিল। উত্তর-পূর্ব ভারত হয়ে তা আসছে কলকাতায়। এখানে এই সিগারেটের চাহিদা ভালো। তাই চোরাপথে এর আমদানি বাড়ছে। বিভিন্ন জায়গায় লুকিয়ে চুরিয়ে তা বিক্রি হচ্ছে। সেইমতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা এই নিয়ে খোঁজখবর চালাচ্ছিলেন। সোর্স মারফত তাঁদের কাছে খবর আসে, গুয়াহাটি থেকে একটি ট্রাকে করে সিগারেট আসছে কলকাতায়। গাড়ির নম্বর জোগাড় করা হয়। বুধবার সন্ধ্যায় ডানকুনির কাছে একটি লরিকে আটকান অফিসারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *