টিকিট কাটা সত্ত্বেও তিন পড়ুয়াকে মারধর, নিগৃহীতকে তলব রেলের

কলকাতা: টিকিট কাটা সত্ত্বেও হাওড়া স্টেশনে প্রকাশ্যে টিকিট পরীক্ষকের হাতে নরেন্দ্রপুরের রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিশ্ববিদ্যালয়ের তিন পড়ুয়া নিগৃহীত হওয়ার অভিযোগকে ঘিরে তোলপাড় শুরু হয়েছে রেলের অন্দরে। বিষয়টিকে যে একেবারেই হাল্কাভাবে নেওয়া হচ্ছে না, তা বুঝিয়ে দিয়েছে পূর্ব রেল। ইতিমধ্যেই এক পড়ুয়ার সঙ্গে ফোনে কথা বলেছেন রেলের তদন্তকারী অফিসার। ওই পড়ুয়াকে ইমেল মারফত ডেকেও পাঠানো হয়েছে

82e3506a440c3a246f08c61988b09b6e

টিকিট কাটা সত্ত্বেও তিন পড়ুয়াকে মারধর, নিগৃহীতকে তলব রেলের

কলকাতা: টিকিট কাটা সত্ত্বেও হাওড়া স্টেশনে প্রকাশ্যে টিকিট পরীক্ষকের হাতে নরেন্দ্রপুরের রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিশ্ববিদ্যালয়ের তিন পড়ুয়া নিগৃহীত হওয়ার অভিযোগকে ঘিরে তোলপাড় শুরু হয়েছে রেলের অন্দরে। বিষয়টিকে যে একেবারেই হাল্কাভাবে নেওয়া হচ্ছে না, তা বুঝিয়ে দিয়েছে পূর্ব রেল।

ইতিমধ্যেই এক পড়ুয়ার সঙ্গে ফোনে কথা বলেছেন রেলের তদন্তকারী অফিসার। ওই পড়ুয়াকে ইমেল মারফত ডেকেও পাঠানো হয়েছে তদন্তের জন্য। সেই সময়ে কর্তব্যরত টিকিট পরীক্ষকদের হাজির করিয়ে অভিযুক্তকে চিহ্নিতকরণের চেষ্টা হবে বলে পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে।

রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, কৃষি ও গ্রামোন্নয়ন বিভাগে স্নাতকোত্তর স্তরে পড়েন নির্যাতিত ওই পড়ুয়ারা। গত ৯ এপ্রিল ‘ফিল্ড’-এর কাজ মিটিয়ে পড়ুয়াদের একটি দল ফেরে হাওড়া স্টেশনে। ট্রেন থেকে নামার পরই ধ্রুবজ্যোতি প্রধান নামের এক ছাত্রের কাছে টিকিট দেখতে চান এক টিকিট পরীক্ষক। টিকিটের পিডিএফ মোবাইল থেকে খুঁজতে গিয়ে দেরি হয়।

টিকিট দেখানোর জন্য কিছুটা সময় চান ওই পড়ুয়া। কিন্তু, সময় দেওয়া তো দূরের কথা, ওই পড়ুয়াকে মারধর করা হয় বলে অভিযোগ। দুই বন্ধু ছুটে এলে তাঁদেরও মারধর করা হয়। পরে টিকিটের প্রিন্ট আউট দেখিয়ে ‘মুক্তি’ মেলে তাঁদের। এই ঘটনায় ব্যাপক ক্ষোভ ছড়ায় পড়ুয়া ও ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে। এনিয়ে অভিযোগও দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *