চূড়ান্ত অস্বস্তির খবর জানান আবহাওয়া দপ্তর

কলকাতা: আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম বাড়বে। কলকতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে বলে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে। আজ, বৃহস্পতিবার তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি আপাতত দক্ষিণবঙ্গে নেই। এদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রমেঘ তৈরি হয়নি। কোনও নিম্নচাপ, নিম্নচাপ অক্ষরেখা বা ঘূর্ণাবর্ত না থাকা ও বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢোকার

fee23fecb9986db3c0466a11d1bee2c7

চূড়ান্ত অস্বস্তির খবর জানান আবহাওয়া দপ্তর

কলকাতা: আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম বাড়বে। কলকতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে বলে আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে। আজ, বৃহস্পতিবার তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি আপাতত দক্ষিণবঙ্গে নেই।

এদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রমেঘ তৈরি হয়নি। কোনও নিম্নচাপ, নিম্নচাপ অক্ষরেখা বা ঘূর্ণাবর্ত না থাকা ও বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢোকার পরিমাণ কমে যাওয়ায় বজ্রমেঘ তৈরি হয়নি। পরিস্থিতি অনুকূল হলেই ফের বজ্রমেঘ তৈরি হবে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। এই সময় আবহাওয়া মণ্ডলের পরিস্থিতির দ্রুত পরিবর্তন হয়। এদিকে দক্ষিণ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। এই নিম্নচাপটি শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে বলে কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *