ফুটপাত দখল করে নির্মাণ হলে শাস্তি পাবেন পুর-আধিকারিকরা

কলকাতা: শহরের ফুটপাত দখল এবং সেখানে যে কোনও ধরনের নির্মাণ ঠেকাতে তৎপর হল কলকাতা পুরসভা। কলকাতা পুর কমিশনারের জারি করা এক নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে শহরের কোথাও ফুটপাত দখল এবং সেখানে যে কোনও ধরনের নির্মাণ হতে দেখলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে হবে। সংশ্লিষ্ট বরোর এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার (সিভিল) এরকম ঘটনা দেখা মাত্র এফআইআর করবেন স্থানীয়

1bf73fe026625d59b2dc6e26b454af29

ফুটপাত দখল করে নির্মাণ হলে শাস্তি পাবেন পুর-আধিকারিকরা

কলকাতা: শহরের ফুটপাত দখল এবং সেখানে যে কোনও ধরনের নির্মাণ ঠেকাতে তৎপর হল কলকাতা পুরসভা।

কলকাতা পুর কমিশনারের জারি করা এক নির্দেশিকায় বলা হয়েছে, এখন থেকে শহরের কোথাও ফুটপাত দখল এবং সেখানে যে কোনও ধরনের নির্মাণ হতে দেখলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে হবে। সংশ্লিষ্ট বরোর এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার (সিভিল) এরকম ঘটনা দেখা মাত্র এফআইআর করবেন স্থানীয় থানায়। এমন ঘটনার কথা তিনি জানাবেন বরো চেয়ারম্যান, মেয়র, ডিজি (সিভিল) এবং ডিজি (কঠিন বর্জ্য ব্যবস্থাপনা)-কে।

শহরের কোথাও ফুটপাতে দখল এবং নির্মাণের ঘটনা ঘটে চলেছে অথচ তা ওই এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার কর্তৃপক্ষের নজরে আনেননি— এমনটা ঘটলে বিভাগীয় তদন্ত শুরু হবে ওই আধিকারিকের বিরুদ্ধে। এমনকী সাসপেন্ড করা হতে পারে তাঁকে। এমনই কড়া ভাষায় জারি হয়েছে নির্দেশিকা। ফুটপাত দখল করে কোনও দোকান বা অন্য যা কিছু নির্মাণ করা হোক না কেন, ডিজি (সিভিল)’র কাছ থেকে তথ্য পেলে জঞ্জাল অপসারণের ডিজি তা ভেঙে দেওয়ার নির্দেশ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *