ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ফেনি’, বাংলা ভোটে ফেলবে প্রভাব!

কলকাতা: পঞ্চম দফা ভোটে বৃষ্টির আশঙ্কা রাজ্যে। চতুর্থ ও পঞ্চম দফায় ভাসতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ৷ এমনই আভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুধু বৃষ্টিই নয়, সেইসঙ্গে প্রবল বেগে ধেয়ে আসছে ঝড়। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। সেই নিম্নচাপই ঘূর্ণাবর্তে পরিণত হতে পারে। তারপর তা ঘূর্ণিঝড় হয়ে আছড়ে পড়তে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এই

1aa9b7de8874772585ed8777681b960c

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ফেনি’, বাংলা ভোটে ফেলবে প্রভাব!

কলকাতা: পঞ্চম দফা ভোটে বৃষ্টির আশঙ্কা রাজ্যে। চতুর্থ ও পঞ্চম দফায় ভাসতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ৷ এমনই আভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুধু বৃষ্টিই নয়, সেইসঙ্গে প্রবল বেগে ধেয়ে আসছে ঝড়। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। সেই নিম্নচাপই ঘূর্ণাবর্তে পরিণত হতে পারে। তারপর তা ঘূর্ণিঝড় হয়ে আছড়ে পড়তে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

এই ঘূর্ণিঝড়ের নাম ফেনি। ফেনি ক্রমশ শক্তি বাড়িয়ে উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে বলে মনে করছেন আবহবিদরা। ২৫ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত এর প্রভাব থাকবে। তামিলনাড়ু উপকূল থেকে মায়ানমার পর্যন্ত এর কম-বেশি প্রভাব থাকবে। সমুদ্রপৃষ্ঠের তাপমাত্রা ৩০ ডিগ্রির উপরে। তা এই ঝড়ে অনুঘটকের কাজ করবে। ফলে শক্তিশালী আকার নেবে ফেনি। এই ফেনির প্রভাবে মে মাসের প্রথম সপ্তাহে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা প্রবল। তার আগে আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে হতে পারে দু-এক পশলা বৃষ্টিও হতে পারে কোথাও কোথাও। চতুর্থ দফার ভোট ২৯ এপ্রিল আর পঞ্চম দফা ৬ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *