এবার জেলে বসেই বন্দিদের বিদ্রোহ, বিচারাধীন বন্দির মৃত্যু

কলকাতা: বিভিন্ন দাবিদাওয়া নিয়ে শুক্রবার থেকে দমদম জেলে তিন বন্দি বসলেন অনশনে। জেল সূত্রে খবর, এই অভিযুক্তরা ২০১২ সাল থেকেই এনআইএ মামলায় অভিযুক্ত। ওই তিন বন্দি হল দীপক কুমার, অর্জুন গঞ্জু ও দীনেশ ওয়াংখেড়ে। তিনজনই বর্তমানে জেল থেকে ইন্দিরাগান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু) মারফত পড়াশোনা চালাচ্ছেন। এদিকে, প্রেসিডেন্সি জেলে মনসারাম হেমব্রম (বিকাশ) নামে এক বন্দি শুক্রবার

d744c80837554c6fe1d967e2ef71414d

এবার জেলে বসেই বন্দিদের বিদ্রোহ, বিচারাধীন বন্দির মৃত্যু

কলকাতা: বিভিন্ন দাবিদাওয়া নিয়ে শুক্রবার থেকে দমদম জেলে তিন বন্দি বসলেন অনশনে। জেল সূত্রে খবর, এই অভিযুক্তরা ২০১২ সাল থেকেই এনআইএ মামলায় অভিযুক্ত। ওই তিন বন্দি হল দীপক কুমার, অর্জুন গঞ্জু ও দীনেশ ওয়াংখেড়ে। তিনজনই বর্তমানে জেল থেকে ইন্দিরাগান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু) মারফত পড়াশোনা চালাচ্ছেন।

এদিকে, প্রেসিডেন্সি জেলে মনসারাম হেমব্রম (বিকাশ) নামে এক বন্দি শুক্রবার থেকে অনশন শুরু করেন। জানা গিয়েছে, ওই বন্দিকে হুগলি জেল থেকে সম্প্রতি প্রেসিডেন্সি জেলে স্থানান্তরিত করা হয়েছে। ওই বন্দির তরফে অভিযোগ, তাঁকে নাকি একটি রোগীদের ওয়ার্ডে বন্দি করে রাখা হয়েছে। এর প্রতিবাদেই অনশনে বসা। যদিও এই অভিযোগ শুক্রবার অস্বীকার করেছে জেল কর্তৃপক্ষ।

অন্যদিকে, প্রেসিডেন্সি সংশোধনাগারে এক বিচারাধীন বন্দির অস্বাভাবিক মৃত্যু হল। দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির বাসিন্দা ওই বন্দির নাম মহারাজ হালদার (৩৬)। বৃহস্পতিবার সকালে জেল হাসপাতালের ভিতরে গলায় গামছা বাঁধা অবস্থায় তার নিথর দেহ উদ্ধার হয়। জেলের তরফে খবর পাঠানো হয় হেস্টিংস থানায়। পুলিস একটি অস্বাভাবিক মৃত্যুর কেস রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *