‘ইন্ডাস্ট্রিয়াল’ বরফ জলেই শীতল হচ্ছে বাংলা

কলকাতা: একে তীব্র গরম। তার উপরে ভোট। আর সেই গরম-ভোটের যুগলবন্দির জেরেই রমরমিয়ে বিকোচ্ছে হরেক কিসিমের লস্যি, নিম্বু পানি, রঙিন শরবত থেকে শুরু করে কাটা ফলও। পানীয় ঠান্ডা রাখতে মেশানো হচ্ছে ‘ইন্ডাস্ট্রিয়াল’ বরফও। গলা ভেজাতে পথচারীরা হাত বাড়াচ্ছেন শরবতের দিকে। কে নেই ক্রেতার লাইনে! ভোট প্রচারে অংশ নেওয়া কর্মীদের থেকে শুরু করে ব্যবসায়ী, সরকারি-বেসরকারি অফিসের

dfe588c77db437a5ccd89d4a89cea8cf

‘ইন্ডাস্ট্রিয়াল’ বরফ জলেই শীতল হচ্ছে বাংলা

কলকাতা: একে তীব্র গরম। তার উপরে ভোট। আর সেই গরম-ভোটের যুগলবন্দির জেরেই রমরমিয়ে বিকোচ্ছে হরেক কিসিমের লস্যি, নিম্বু পানি, রঙিন শরবত থেকে শুরু করে কাটা ফলও। পানীয় ঠান্ডা রাখতে মেশানো হচ্ছে ‘ইন্ডাস্ট্রিয়াল’ বরফও। গলা ভেজাতে পথচারীরা হাত বাড়াচ্ছেন শরবতের দিকে। কে নেই ক্রেতার লাইনে!

ভোট প্রচারে অংশ নেওয়া কর্মীদের থেকে শুরু করে ব্যবসায়ী, সরকারি-বেসরকারি অফিসের কর্মী কিংবা পড়ুয়া-তীব্র গরমে খানিক গা-জুড়াতে নিত্য দিন ভিড় জমাচ্ছেন রাস্তার ধারের ঠান্ডা পানীয় কিংবা কাটা ফলের দোকানগুলিতে। বেশ খুশি বিক্রেতারা। তাঁদের বক্তব্য, সাধারণত গরমে লস্যি বা নিম্বু-পানির মতো ঠান্ডা পানীয়ের বিক্রি বেড়ে যায়। কিন্তু, এবারে বিক্রিবাটার অঙ্ক আরও বাড়ছে চলতে থাকা ভোট প্রচারের জন্য।

মজার ব্যাপার হল, কাটা ফল বা ঠান্ডা পানীয়তে ইন্ডাস্ট্রিয়াল বরফ মেশানো নিয়ে পুরসভার সতর্কীকরণের কথা অজানা নয় ক্রেতাদের। তবুও তপ্ত রাস্তায় খানিক মুক্তির খোঁজে ক্রেতারা নির্দ্বিধায় সেসব দোকানে ভিড় জামাচ্ছেন। তবে, পানীয় ঠান্ডা করতে সব বিক্রেতাই যে ইন্ডাস্ট্রিয়াল বরফ মেশাচ্ছেন, তেমন কিন্তু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *