ফনির তাণ্ডবে এবার দক্ষিণবঙ্গেও

কলকাতা : সরাসরি না হলেও, এই বাংলায় প্রভাব ফেলবে ফনি। বইবে ঝড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। শক্তি বাড়িয়ে এখন তামিলনাড়ু উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় ফনি। সেখান থেকে ওড়িশার দিকে এগিয়ে যাবে। যার জেরে ওড়িশার উপকূলে ঝড়-বৃষ্টি হবে। আর তার কিছুটা প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে। আবহওয়া দফতর সূত্র খবর, ওড়িশা উপকূলের

960fff151a50b39b2606e2484bbc7d77

ফনির তাণ্ডবে এবার দক্ষিণবঙ্গেও

কলকাতা : সরাসরি না হলেও, এই বাংলায় প্রভাব ফেলবে ফনি। বইবে ঝড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। শক্তি বাড়িয়ে এখন তামিলনাড়ু উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় ফনি। সেখান থেকে ওড়িশার দিকে এগিয়ে যাবে। যার জেরে ওড়িশার উপকূলে ঝড়-বৃষ্টি হবে। আর তার কিছুটা প্রভাব পড়বে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে।

আবহওয়া দফতর সূত্র খবর, ওড়িশা উপকূলের পৌঁছনোর পরেই ক্রমশ শক্তি হারাবে ফনি। তবে, দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা সহ কয়েকটি জায়গায় ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিও হতে পারে। এখনও পর্যন্ত ফনির যে অভিমুখ রয়েছে, তার জেরে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই উপকূলবর্তী জেলাগুলিতে প্রভাব ফেলতে পারে। রাজ্যের উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে হাঁসফাঁস গরম থেকে কিছুটা স্বস্তি পাবেন দক্ষিণবঙ্গে মানুষ। তবে, সপ্তাহের শেষে ফের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *