ফনি আসন্ন, শহরের সমস্ত শপিংমলে পড়ল তালা, ৪২ থেকে সরানো হল ক্রেন

আজ বিকেল: ফনি একেবারে ঘাড়ের উপরে নিশ্বাস ফেলছে। যেকোনও মুহূর্তে শহর কলকাতা-সহ গোটা রাজ্যকে তছনছ করে দিতে পারে। তার আগেই প্রয়োজনমতো নিরাপত্তার ব্যবস্থা করে ফেলেছে কলকাতা পুরসভা। শহরের সমস্ত পার্কে তালা লাগিয়ে দেওয়ার নির্দেশ জারি হয়েছে। ঝাঁপ পড়েছে শহরের শপিংমলগুলিতেও। প্রায় সকাল থেকেই বন্ধ চাঁদনিচকের ই-মল, গড়িয়াহাট মল, সাউথসিটি মল, এই তালিকায় মণিস্কয়্যার মলও রয়েছে।

dbbe26c44799c89295bcbbdace3430e7

ফনি আসন্ন, শহরের সমস্ত শপিংমলে পড়ল তালা, ৪২ থেকে সরানো হল ক্রেন

আজ বিকেল: ফনি একেবারে ঘাড়ের উপরে নিশ্বাস ফেলছে। যেকোনও মুহূর্তে শহর কলকাতা-সহ গোটা রাজ্যকে তছনছ করে দিতে পারে। তার আগেই প্রয়োজনমতো নিরাপত্তার ব্যবস্থা করে ফেলেছে কলকাতা পুরসভা। শহরের সমস্ত পার্কে তালা লাগিয়ে দেওয়ার নির্দেশ জারি হয়েছে। ঝাঁপ পড়েছে শহরের শপিংমলগুলিতেও। প্রায় সকাল থেকেই বন্ধ চাঁদনিচকের  ই-মল, গড়িয়াহাট মল, সাউথসিটি মল, এই তালিকায় মণিস্কয়্যার মলও রয়েছে। শহর-তলি ও কাছাকাছি জেলা থেকে কলকাতায় কর্মসূত্রে আসা প্রত্যেকেই ব্যক্তিই বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। বিপর্যয় আঁচ করে কলকাতার অফিসপাড়াও খালি হয়ে  গিয়েছে।

বাসে ট্রেনে বাড়ি ফেরা নিত্যযাত্রীর ভিড় উপচে পড়েছে। এদিকে মেদিনীপুর গামী বাস-ট্রেন কিছুই প্রায় চলছে না। শিয়ালদহ দক্ষিণ শাখা ও উত্তরের হাসনাবাদ শাখার ট্রেন বাতিল করা হয়েছে। বাড়ি ফেরার জন্য থিকথিকে ভিড় শিয়ালদহ স্টেশনে। সবাই চাইছেন ঝড়ের আগে পরিজনদের কাছে ফিরতে।

কলকাতা থেকে মাত্র ২৫০ কিমি দূরে অবস্থান করছে ফনি। সে রীতিমতো ফুঁসছে, যেকোনও সময় আছড়ে পড়তে পারে। ইতিমধ্যেই ঝড় শুরু হয়েছে, যেকোনও মুহূর্তে হাওয়ার গতিবেগ বাড়তে পারে। বেশ কয়েকটি জেলায় আকাশ অন্ধকার করে বৃষ্টি শুরু হয়েছে। শোনা যাচ্ছে আগামী ৩০ ঘণ্টা রাজ্যেই অবস্থান করবে ফনি। তারপর শক্তি কমিয়ে চলে যাবে বাংলাদেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *