ফনির প্রভাব ক্ষতিগ্রস্ত হিঙ্গলগঞ্জ এবং পূর্ব মেদিনীপুরে

কলকাতা: ফনির প্রভাব ইতিমধ্যে পড়তেই শুরু করেছে সুন্দরবনাঞ্চলের হিঙ্গলগঞ্জ, সন্দেশখালির বিস্তীর্ণ এলাকাগুলি জুড়ে। স্থানীয় সূত্রে খবর, সকাল থেকে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। বেলা বাড়ার সাথে সাথে অর্থাৎ আনুমানিক সকাল সাড়ে এগারোটা থেকে শুরু হয় তুমুল বৃষ্টি সাথে ঝোড়ো হাওয়া। সুন্দরবনাঞ্চলের মূলত হিঙ্গলগঞ্জ, সন্দেশখালির অভ্যন্তরে নদীগুলির জল বিপদসীমার উপর দিয়ে বইছে। নদী বাঁধের অবস্থা খুবই খারাপ। ফলে

0de3fb91be9e6371aa19135191064b17

ফনির প্রভাব ক্ষতিগ্রস্ত হিঙ্গলগঞ্জ এবং পূর্ব মেদিনীপুরে

কলকাতা: ফনির প্রভাব ইতিমধ্যে পড়তেই শুরু করেছে সুন্দরবনাঞ্চলের হিঙ্গলগঞ্জ, সন্দেশখালির বিস্তীর্ণ এলাকাগুলি জুড়ে। স্থানীয় সূত্রে খবর, সকাল থেকে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। বেলা বাড়ার সাথে সাথে অর্থাৎ আনুমানিক সকাল সাড়ে এগারোটা থেকে শুরু হয় তুমুল বৃষ্টি সাথে ঝোড়ো হাওয়া। সুন্দরবনাঞ্চলের মূলত হিঙ্গলগঞ্জ, সন্দেশখালির অভ্যন্তরে নদীগুলির জল বিপদসীমার উপর দিয়ে বইছে। নদী বাঁধের অবস্থা খুবই খারাপ।

ফলে বাড়ছে আতঙ্ক। বিদ্যুৎ বিচ্ছিন্ন বিস্তীর্ণ এলাকা। প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে সতর্ক করতে চলছে মাইক প্রচার। সন্দেশখালি ১ও২নং ব্লক, হিঙ্গলগঞ্জ, মিনাখাঁ ব্লকে মাল্টিপারপাস সাইক্লোন সেন্টার গুলিতে মানুষ আশ্রয় নিতে শুরু করেছে। বেলা সাড়ে বারোটা পর্যন্ত পাওয়া খবরে ২-৩হাজার মানুষ আশ্রয় নিয়েছে সেন্টারগুলিতে। শুক্রবার এমনই জানান বসিরহাটের মহকুমা শাসক সুপ্রিয় দাস। তবেই এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। এদিকে ফনির প্রভাব পূর্ব মেদিনীপুরে। প্রবল ঝোড়ো হাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুরের চক্ বহিচবেড়িয়া এলাকায়। ১০ টির ও বেশি বাড়ির চালা উড়ে গেছে। ইলেকট্রিকের বহু খুঁটি উপড়ে পড়েছে। ক্ষতি হয়েছে পানের বরোজের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *