কেন্দ্রে সরকার গঠনে মমতার জন্য দরজা খোলা রাখছে কংগ্রেস

কলকাতা: রাজ্য রাজনীতির নিরিখে মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর দল তৃণমূলকে বিন্দুমাত্র রেয়াত করতে রাজি নয় তারা। কিন্তু ২৩ মে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর কেন্দ্রে নরেন্দ্র মোদি বিরোধী সরকার গঠনের ক্ষেত্রে তৃণমূল নেত্রীর সমর্থন নিতে দ্বিধা করবে না রাহুল গান্ধীর কংগ্রেস। এব্যাপারে তৃণমূলের জন্য কংগ্রেস দরজা খোলা রাখছে বলে পঞ্চম দফার ভোটের প্রাক্কালে বাংলায় এসে

2a759eca5f8be76a0f37938455fb5940

কেন্দ্রে সরকার গঠনে মমতার জন্য দরজা খোলা রাখছে কংগ্রেস

কলকাতা: রাজ্য রাজনীতির নিরিখে মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর দল তৃণমূলকে বিন্দুমাত্র রেয়াত করতে রাজি নয় তারা। কিন্তু ২৩ মে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর কেন্দ্রে নরেন্দ্র মোদি বিরোধী সরকার গঠনের ক্ষেত্রে তৃণমূল নেত্রীর সমর্থন নিতে দ্বিধা করবে না রাহুল গান্ধীর কংগ্রেস।

এব্যাপারে তৃণমূলের জন্য কংগ্রেস দরজা খোলা রাখছে বলে পঞ্চম দফার ভোটের প্রাক্কালে বাংলায় এসে স্পষ্ট জানালেন রাহুল গান্ধীর দলের শীর্ষস্থানীয় নেতা তথা প্রাক্তন বিদেশমন্ত্রী সলমন খুরশিদ। একইসঙ্গে অবশ্য তিনি এই ইঙ্গিতও দেন যে, সারা দেশে একক সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে কংগ্রেসই ফের প্রতিষ্ঠিত হবে এবং সেই নিরিখে প্রধানমন্ত্রী পদের জন্য তারাই স্বাভাবিক দাবিদার হবে।

খুরশিদ দলের হয়ে প্রচারে এসেছিলেন রাজ্যে। শুক্রবার রাতে তিনি উত্তর কলকাতা কেন্দ্রের প্রার্থী সৈয়দ ইমামের সমর্থনে জনসভা করেন। শনিবার যান বসিরহাটে। তার আগে তিনি কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানেই তিনি ভোটের ফল প্রকাশের পর বিজেপি বিরোধী দলগুলির মহাজোট তৈরি হবে বলে আশা ব্যক্ত করেন। বিরোধী জোটের এই সরকার গঠনে কারা অংশ নেবে, কারাই বা সমর্থন দেবে, সে সব ঠিক হবে আলোচনার ভিত্তিতে। সেই কারণে ফল প্রকাশের পর দিল্লিতে বিরোধী নেতানেত্রীদের নিয়ে বৈঠকে বসবেন স্বয়ং রাহুল গান্ধী। তবে মোদি সরকারের বিদায় প্রায় নিশ্চিত হওয়ার পর শেষ দফার ভোটের শেষেই হয়তো বিরোধী দলগুলির মধ্যে আলাপ-আলোচনা শুরু হতে পারে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *