রেকর্ড গড়তে চলছে বাংলার তাপমাত্রা, পূর্বাভাস হাওয়া অফিসের

কলকাতা: চলতি মরশুমে শহরের সর্বাধিক তাপমাত্র ছিল সোমবার। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় তিন ডিগ্রি বেশি। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন শহরের তাপমাত্রা ৩৭-৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এখনও কোনও নিম্নচাপ অক্ষরেখা তৈরি না হওয়ায় আগামী কয়েকদিন অসহ্য গরম অনুভব করতে হবে শহরবাসীকে। তাপমাত্রা বৃদ্ধি প্রসঙ্গে আবহাওয়া

ebbe7100954310fed7faf47bbafdc36c

রেকর্ড গড়তে চলছে বাংলার তাপমাত্রা, পূর্বাভাস হাওয়া অফিসের

কলকাতা: চলতি মরশুমে শহরের সর্বাধিক তাপমাত্র ছিল সোমবার। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় তিন ডিগ্রি বেশি। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী কয়েকদিন শহরের তাপমাত্রা ৩৭-৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

এখনও কোনও নিম্নচাপ অক্ষরেখা তৈরি না হওয়ায় আগামী কয়েকদিন অসহ্য গরম অনুভব করতে হবে শহরবাসীকে। তাপমাত্রা বৃদ্ধি প্রসঙ্গে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আপেক্ষিক আর্দ্রতা অনেকটাই কমে গিয়েছিল। এদিন আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ মাত্রা ছিল ৭৯ শতাংশ। সর্বনিম্ন মাত্রা ছিল ৬৭ শতাংশ। আবহাওয়া দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন, এর আগে আপেক্ষিক আর্দ্রতা ৯০ শতাংশের বেশি উঠে গিয়েছিল। এদিন তা কমতেই তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *