ভোটের বাজারে ফের উঠল মাওবাদী নেতা কিষেনজির প্রসঙ্গ

মেদিনীপুর: লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার আগে ফের প্রাসঙ্গিক মাওবাদী নেতা কিষেনজি। জঙ্গলমহলে হেভিওয়েটদের প্রচারে উঠল তাঁর মৃত্যু প্রসঙ্গ। কিষেনজির হাত ধরেই পশ্চিম মেদিনীপুরে তৃণমূল নেত্রীর প্রবেশ। কোটেশ্বর রাও ওরফে কিষেনজির মৃত্যু, খুন না অন্যকিছু ইতিহাস বলবে। পশ্চিম মেদিনীপুরে প্রচারে গিয়ে মাওবাদী নেতার মৃত্যু প্রসঙ্গ একথা বললেন বিজেপি নেতা মুকুল রায়। মুকুল রায় ভিতরের খবরের জানতেন।

ae52c8e5c9e8fbd8d86109b6056150cc

ভোটের বাজারে ফের উঠল মাওবাদী নেতা কিষেনজির প্রসঙ্গ

মেদিনীপুর: লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার আগে ফের প্রাসঙ্গিক মাওবাদী নেতা কিষেনজি। জঙ্গলমহলে হেভিওয়েটদের প্রচারে উঠল তাঁর মৃত্যু প্রসঙ্গ। কিষেনজির হাত ধরেই পশ্চিম মেদিনীপুরে তৃণমূল নেত্রীর প্রবেশ। কোটেশ্বর রাও ওরফে কিষেনজির মৃত্যু, খুন না অন্যকিছু ইতিহাস বলবে। পশ্চিম মেদিনীপুরে প্রচারে গিয়ে মাওবাদী নেতার মৃত্যু প্রসঙ্গ একথা বললেন বিজেপি নেতা মুকুল রায়। মুকুল রায় ভিতরের খবরের জানতেন। সুতরাং তিনি যা বলেছেন, জেনেই বলেছে। মন্তব্যের সমর্থন করে দাবি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের।

২০১১ সালের ২৪ নভেম্বরের পর থেকে সারা দেশের কাছে বুড়িশোল একটা আলাদা গুরুত্ব পাওয়া শুরু করে। এই গ্রামে আশ্রয় নেওয়া মাওবাদী নেতা কিষেনজিকে খুঁজে বের করে তাঁকে স্থানীয় জঙ্গলে গুলির লড়াইয়ে পরাজিত করে যৌথবাহিনী। উইয়ের ঢিপির পাশে উপুড় হয়ে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় মাওবাদীদের অন্যতম শীর্ষ নেতাকে। সেই ঘটনার পর থেকে বুড়িশোল গ্রামের প্রতি আলাদা নজর দেওয়া শুরু করে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *