বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা

মুম্বাই: বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা আগামী ১৫ এপ্রিল। প্রাথমিকভাবে এমনটাই ঠিক ছিল। সোমবার প্রশাসকদের বৈঠকে চূড়ান্ত হয়। দল জমা দেওয়ার সময়সীমা ২৩ এপ্রিল। ভারতীয় বোর্ড অবশ্য তার ৮ দিন আগেই স্কোয়াড দিতে চাইছে। পাশাপাশি আইপিএল ফাইনালের ভেন্যু নিয়েও আলোচনা হয় এদিন। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল চেন্নাইতে হবে ফাইনাল। চিপক স্টেডিয়ামের তিনটি স্ট্যান্ড নিয়ে সমস্যা চলছেই।

f85b503710092ced381dca403dbe0431

বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা

মুম্বাই: বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা আগামী ১৫ এপ্রিল। প্রাথমিকভাবে এমনটাই ঠিক ছিল। সোমবার প্রশাসকদের বৈঠকে চূড়ান্ত হয়। দল জমা দেওয়ার সময়সীমা ২৩ এপ্রিল। ভারতীয় বোর্ড অবশ্য তার ৮ দিন আগেই স্কোয়াড দিতে চাইছে। পাশাপাশি আইপিএল ফাইনালের ভেন্যু নিয়েও আলোচনা হয় এদিন।

প্রাথমিকভাবে ঠিক হয়েছিল চেন্নাইতে হবে ফাইনাল। চিপক স্টেডিয়ামের তিনটি স্ট্যান্ড নিয়ে সমস্যা চলছেই। স্থানীয় মিউনিসিপ্যাল কর্পোরেশনের ফিট সার্টিফিকেট না থাকায় আই, জে, কে স্ট্যান্ডগুলিতে দর্শক বসার অনুমতি নেই। ২০১২ থেকে এই সমস্যা। বোর্ডের তরফে তামিলনাডু ক্রিকেট সংস্থাকে এক সপ্তাহ সময় দেওয়া হচ্ছে সমস্যা মিটিয়ে নেওয়ার জন্য। ১২ মে আইপিএল ফাইনাল। এক সপ্তাহের মধ্যে সমস্যা না মিটলে হায়দরাবাদে সরবে ম্যাচ। বোর্ডের তরফে এক কর্তা জানিয়েছেন, ‘তিনটি স্ট্যান্ড মানে প্রায় ১২ হাজার দর্শক। টেলিভিশনে এমন ফাঁকা স্ট্যান্ড খারাপ দেখায়। চেন্নাই সুপার কিংস যদি প্লে অফে ওঠে, ওরা ঘরের মাঠে খেলার সুযোগ হারাক এটা আমরাও চাইনা। ছাড়পত্র আদায়ের জন্য আমরা এক সপ্তাহ সময় দিয়েছি। ওরা ব্যর্থ হলে ফাইনাল সরানো হবে হায়দরাবাদে এবং প্লে অফের ম্যাচ বেঙ্গালুরুতে স্থানান্তরিত হবে। সানরাইজার্স যেহেতু গতবারের রানার্স সে ক্ষেত্রে বিকল্প ব্যবস্থা হিসাবে হায়দরাবাদকে ফাইনাল আয়োজনের দায়িত্ব দেওয়া হবে।’

মহিলাদের তিন দলীয় মিনি আইপিএলেরও পরিকল্পনা চূড়ান্ত করল বোর্ড। প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে এবং সেরা দুটি দলকে নিয়ে ফাইনাল। সব মিলিয়ে চারটি ম্যাচ। রাত ৮টায় হবে ম্যাচগুলি। একটি ম্যাচ বিশাখাপত্তনমে এবং বাকি গুলি বেঙ্গালুরুতে করার ভাবনা রয়েছে। ৩০ মে শুরু হচ্ছে বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ভারতীয় দল প্রায় তৈরি। মূলত আলোচনায় থাকছে ব্যাটিং অর্ডারে চার নম্বর এবং চতুর্থ পেসার। জোর আলোচনায় থাকবে ঋষভ পন্থের দলে জায়গা পাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *