IPL-এর পুরস্কার মূল্য কত? জানলে চমকে উঠবেন

মুম্বই: চলছে মহারণে যুযুধান চেন্নাই ও মুম্বই ফাইলান ম্যাচ৷ রাজীব গান্ধী ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে শুরু হয়েছে দ্বাদশ আইপিএলের ফাইনাল ম্যাচ৷ কার হাতে উঠবে ট্রফি সেটা বোঝা যাবে মাঠের লড়াইয়ের ওপর৷ কিন্তু অনেকেরই জানার আগ্রহ থাকে প্রাইজ মানি অর্থাৎ পুরস্কারের অর্থ কত। ২০১৯ আইপিএলের চ্যাম্পিয়ন দল পাবে ট্রফি ও ২০ কোটি টাকার চেক। রানার আপ দল পাবে

e34a8fd93c83ce8bc5927ce1e3cb905a

IPL-এর পুরস্কার মূল্য কত? জানলে চমকে উঠবেন

মুম্বই: চলছে মহারণে যুযুধান চেন্নাই ও মুম্বই ফাইলান ম্যাচ৷ রাজীব গান্ধী ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে শুরু হয়েছে দ্বাদশ আইপিএলের ফাইনাল ম্যাচ৷ কার হাতে উঠবে ট্রফি সেটা বোঝা যাবে মাঠের লড়াইয়ের ওপর৷ কিন্তু অনেকেরই জানার আগ্রহ থাকে প্রাইজ মানি অর্থাৎ পুরস্কারের অর্থ কত।

২০১৯ আইপিএলের চ্যাম্পিয়ন দল পাবে ট্রফি ও ২০ কোটি টাকার চেক। রানার আপ দল পাবে ১২.৫ কোটি টাকা। আইপিএলের নিয়ম অনুযায়ী এই টাকার ৫০ শতাংশ যাবে ফ্র্যানচাইজির পকেটে এবং বাকি খেলোয়ারদের মধ্যে ভাগ করে দিতে হয়। এছাড়াও আছে বেশ ব্যক্তিগত কয়েকটি বিভাগের আকর্ষণীয় পুরস্কার। যেমন উদীয়মান তারকার জন্য থাকে এক বিশেষ পুরস্কার, ১ এপ্রিল ১৯৯৩ সালের পর জন্মানো ২৫টির কম আইপিএল ম্যাচ খেলা যে ক্রিকেটার ব্যাট বা বলে নজর কাড়বেন তিনি পাবেন ১০ লক্ষ টাকার চেক। গতবার ঋষভ পন্থ পেয়েছিল এই সম্মান। সর্বোচ্চ রান সংগ্রহকারী অর্থাৎ অরেঞ্জ টুপির মালিক পাবেন ১০ লক্ষ টাকার চেক।

এবার ৬৯২ রান করে সকলের ধরাছোঁয়ার বাইরে রয়েছেন ডেভিড ওয়ার্নার। সর্বোচ্চ উইকেট শিকারি অর্থাৎ পার্পল টুপির মালিক পাবেন ১০ লক্ষ টাকা। রাবাডা ২৫ ও ইমরান তাহির ২৪ উইকেট নিয়ে পার্পল টুপির লড়াইয়ে আছেন। মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার পাবেন ১০ লক্ষ টাকা, যিনি ব্যাটে বলে ও ফিল্ডিংয়ে বিশেষ নজর কাড়েন তিনিই এই পুরুস্কারের দাবিদার। এছাড়া আছে পারফেক্ট ক্যাচ, স্টাইলিশ খেলোয়ার, গেম চেঞ্জার অফ দি সিজন পুরস্কার। এই প্রত্যেকটির পুরস্কার মূল্য ১০ লক্ষ টাকা করে। এরপরই আসছে আইপিএলের সবচেয়ে বড় ব্যক্তিগত পুরস্কার, প্লেয়ার অফ দি টুর্নামেন্ট। যার স্ট্রাইক রেট সবচেয়ে বেশি তিনিই এই বিভাগের সেরা হিসেবে পেয়ে যাবেন একটি ট্রফি ও টাটা হেরিয়ার এসইউভি গাড়ি। কলকাতার আন্দ্রে রাসেল এই পুরস্কারের দাবিদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *