এবারের বিশ্বকাপের কোটি কোটি টাকার পুরস্কার ঘোষণা আইসিসির

ওয়াশিংটন: বিশ্বকাপ ট্রফি হাতে নেওয়া যে শুধু গৌরবজনকই নয়, সেই সঙ্গে আর্থিক লাভও বটে। ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপের আর্থিক পুরস্কারের বহর শুনলে সেকথাই মনে হতে বাধ্য। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি জানিয়েছে এবারের বিশ্বকাপে আর্থিক পুরস্কার অন্যবারের সব রেকর্ড ছাপিয়ে যেতে চলেছে। কারণ আইসিসি এবার চ্যাম্পিয়ন দেশকে ৪০ লক্ষ মার্কিন ডলার

91c8795626f0cb7c2b439d392bf52cd1

এবারের বিশ্বকাপের কোটি কোটি টাকার পুরস্কার ঘোষণা আইসিসির

ওয়াশিংটন: বিশ্বকাপ ট্রফি হাতে নেওয়া যে শুধু গৌরবজনকই নয়, সেই সঙ্গে আর্থিক লাভও বটে। ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপের আর্থিক পুরস্কারের বহর শুনলে সেকথাই মনে হতে বাধ্য।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি জানিয়েছে এবারের বিশ্বকাপে আর্থিক পুরস্কার অন্যবারের সব রেকর্ড ছাপিয়ে যেতে চলেছে। কারণ আইসিসি এবার চ্যাম্পিয়ন দেশকে ৪০ লক্ষ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ কোটি সাড়ে ৬ লক্ষ টাকা।

রানার্স দেশ পাবে এর অর্ধেক। সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া দেশ পাবে ৫ কোটি ৬১ লক্ষ টাকা করে। এছাড়া গ্রুপ লিগের প্রতি ম্যাচের জয়ী দেশ পাবে ৪ হাজার ডলার অর্থাৎ ২৮ লক্ষ টাকার কাছাকাছি। ১০টি দেশের মধ্যে যে ৬টি দেশ সেমিফাইনালে উঠতে ব্যর্থ হবে তারাও প্রায় ৭০ লক্ষ টাকা পকেটে পুরে ঘরে ফিরবে বলে জানিয়েছে আইসিসি। সবমিলিয়ে মোট আর্থিক পুরস্কার ভারতীয় মুদ্রায় ৭০ কোটি ২০ লক্ষ টাকার বেশি। প্রযুক্তির ব্যবহারেও এবার অন্য বিশ্বকাপকে টেক্কা দিতে চলেছে। ৩৬০ ডিগ্রি রিপ্লে ক্যামেরা ব্যবহার করে এবার তাক লাগাতে প্রস্তুত আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *