আজ শুরু ক্রিকেট বিশ্বকাপের মহাউৎসব

লন্ডন: চোখ ধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার সূচনা হচ্ছে ক্রিকেটের বিশ্বকাপের। ভারতীয় সময় রাত সাড়ে ১০টায় বাকিংহ্যাম প্যালেসের সামনে বিখ্যাত মলে শুরু হবে এই অনুষ্ঠান। এই ওপেনিং পার্টিতে বিশ্বকাপে দুনিয়াকে আহ্বান জানাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস। সাধারণত বিখ্যাত স্টেডিয়ামেগুলিতেই বড় বড় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান। তবে এবার আলাদা পথে হেঁটেছেন ক্রিকেট বিশ্বকাপের আয়োজকরা। ক্ষুদ্র পরিসরে

32c4501d040d5673e33ad95f08b6e1be

আজ শুরু ক্রিকেট বিশ্বকাপের মহাউৎসব

লন্ডন: চোখ ধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বুধবার সূচনা হচ্ছে ক্রিকেটের বিশ্বকাপের। ভারতীয় সময় রাত সাড়ে ১০টায় বাকিংহ্যাম প্যালেসের সামনে বিখ্যাত মলে শুরু হবে এই অনুষ্ঠান। এই ওপেনিং পার্টিতে বিশ্বকাপে দুনিয়াকে আহ্বান জানাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস।

সাধারণত বিখ্যাত স্টেডিয়ামেগুলিতেই বড় বড় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান। তবে এবার আলাদা পথে হেঁটেছেন ক্রিকেট বিশ্বকাপের আয়োজকরা। ক্ষুদ্র পরিসরে হতে যাচ্ছে ওপেনিং পার্টি। ঐতিহাসিক লন্ডন মল যুগ যুগ ধরে ব্রিটিশদের ইতিহাস-ঐতিহ্যের স্বাক্ষর বহন করে আসছে এটি। ইংল্যান্ডের বিশেষ কোনও অনুষ্ঠান কিংবা আয়োজন মানেই ভেন্যু দ্য মল।

ক্রিকেটের বিশ্ব আসরের জন্য তাই এটিকেই বেছে নেয়া হয়েছে। তবে অনুষ্ঠানটি স্বচক্ষে বেশি দর্শক উপভোগ করতে পারবেন না। বলতে গেলে সৌভাগ্যবানরাই কেবল দ্য মলে প্রবেশের সুযোগ পাচ্ছেন। আইসিসির ফ্রি টিকিটে বিশ্বের চার হাজার ক্রিকেটপ্রেমী উদ্বোধনী অনুষ্ঠান দেখতে পাচ্ছেন। এই আয়োজনে থাকছে ক্রিকেট উদযাপন, সংগীত ও সংস্কৃতির দৃষ্টিনন্দন প্রদর্শনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *