স্ট্রাইক করতে চাইতেন না সচিন, কারণ বললেন মহারাজ

স্ট্রাইক করতে চাইতেন না সচিন, কারণ বললেন মহারাজ

কলকাতা: বিশ্ব ক্রিকেটে তিনি মাস্টার ব্লাস্টার নামে পরিচিত। ক্রিকেটে তাঁর সাফল্য বিশ্ববন্দিত। একদিনের ক্রিকেটে ১৫ হাজার রানের মালিক সচিন তেন্ডুলকর। এমনকী, ১০০টি সেঞ্চুরিও করেছেন তিনি। এহেন সাফল্যের অধিকারী হওয়া সত্ত্বেও ইনিংস ওপেনিংয়ে মাস্টার ব্লাস্টারকে বেশিরভাগ সময়েই দেখা গেছে নন-স্ট্রাইকারে। সফল ক্রিকেটার হওয়া সত্ত্বেও কেন এই সিদ্ধান্ত সচিনের, তা নিয়ে অনেকের মনেই হয়তো প্রশ্ন জেগেছে। সম্প্রতি সেই প্রশ্নের উত্তর দিলেন তাঁরই একসময়ের সতীর্থ মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার সেই সংক্রান্ত একটি ভিডিও টুইট করেছে বিসিসিআই।

বিসিসিআই টিভির জন্য আয়োজিত 'দাদা ওপেনস উইথ মায়াঙ্ক' নামক অনুষ্ঠান আসছে শিঘ্রই। তারই একটি এপিসোডের জন্য বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে আলাপচারিতায় দেখা গেছে জাতীয় দলের ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে। সেই এপিসোডের অংশ টুইটারে প্রকাশ করেছে বোর্ড। সেখানে দেখা গেছে সৌরভের কাছে বর্তমান জাতীয় দলের ওপেনার জানতে চাইছেন মাস্টার ব্লাস্টার সচিন প্রসঙ্গে। একদিনের ক্রিকেটে অন্যতম সেরা জুটির নাম জানতে চাইলে একবাক্যে উত্তর আসবে ভারতের দুই তারকার নাম।

একজন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর এবং অন্যজন মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। তাই সতীর্থ সচিনের স্ট্রাইক না করার রহস্য জানতে চাইলেন মায়াঙ্ক। তাঁর সেই প্রশ্নের উত্তরে বোর্ডের বর্তমান প্রেসিডেন্ট বলেন, 'আমি মাঝেমধ্যেই সচিনকে বলতাম, তুমিও তো প্রথম বল খেলতে পারো। কিন্তু সেই প্রশ্নের দু'টো উত্তর থাকত সচিনের কাছে। ফর্ম ভাল থাকলে সচিন মনে করত সেই ভাল ফর্ম ধরে রাখতে গেলে নন স্ট্রাইকারে থেকেই খেলা শুরু করা উচিত। আর ফর্ম খারাপ থাকলে নন স্ট্রাইকার এন্ড থেকে খেলা শুরু করলে ওর উপর কোনও চাপ থাকবে না বলে মনে করত সচিন।'তবে ইচ্ছে করে মাঝেমধ্যে নন-স্ট্রাইকে দাঁড়িয়ে পড়তেন মহারাজ। সৌরভ বলেন, সচিন সেটা বুঝতে পারতেন। তখন স্ট্রাইক করা ছাড়া অন্য উপায় থাকত না তাঁর কাছে। কেরিয়ারে কয়েকবার মাত্র এরকম মজা সৌরভ করেছেন সচিনের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *