BCCI থেকে কত বেতন পান সৌরভ? কী বললেন ‘দাদা’

গত বছরের শেষের দিকেই বোর্ড অফ কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া-র (বিসিসিআই) সভাপতি পদে নির্বাচিত হন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশ্ব ক্রিকেটের অন্যতম যাঁর, বাঙালির সেই ‘দাদা’কে দেখা যায় বাংলা টিভি চ্যানেলের জনপ্রিয় অনুষ্ঠানেও। প্রাক্তন ভারত অধিনায়কের মোট সম্পত্তির পরিমাণ কত, জানেন? বিসিসিআই-এর সভাপতি হিসেবেই বা কত বেতন পান সৌরভ, একটি স্পোর্টস ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি সেই প্রশ্নের উত্তর দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

263e0f95b29e61c1c94999ac5ccc7724

 

কলকাতা: গত বছরের শেষের দিকেই বোর্ড অফ কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া-র (বিসিসিআই) সভাপতি পদে নির্বাচিত হন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশ্ব ক্রিকেটের অন্যতম যাঁর, বাঙালির সেই ‘দাদা’কে দেখা যায় বাংলা টিভি চ্যানেলের জনপ্রিয় অনুষ্ঠানেও। প্রাক্তন ভারত অধিনায়কের মোট সম্পত্তির পরিমাণ কত, জানেন? বিসিসিআই-এর সভাপতি হিসেবেই বা কত বেতন পান সৌরভ, একটি স্পোর্টস ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি সেই প্রশ্নের উত্তর দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

169d9e66853a81432f3d46c74e672c4d

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি তিনি। কিন্তু সেখান থেকে কত বেতন পান, সেটা হয়তো অনেকেরই জানা নেই। সম্প্রতি স্পোর্টসকিডায় দেওয়া একটি সাক্ষাৎকারে সেই প্রশ্ন উঠলে তার উত্তর দেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে সেখানে কোনও বেতনের কথা উল্লেখ করেননি তিনি। সৌরভের কথায়, বিসিসিআই-এর সভাপতিত্ব একটি সাম্মানিক চাকরি। এই কাজে তাঁর কোনও বেতন নেই। তাহলে কি দাদা কোনও বেতন নেন না ওই সাম্মানিক পদের জন্য? তবে চলতি বছরে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, বিসিসিআই সভাপতি হিসেবে কমবেশি ৫ কোটি টাকা সাম্মানিক পান সৌরভ।

4e001114eaa2515383321c61cc0412ee

সেখানে আরও বলা হয়েছে, জনপ্রিয় টিভি শো ‘দাদাগিরি’ থেকেই সৌরভ প্রতি সপ্তাহে প্রায় ১ কোটি টাকা পারিশ্রমিক পান। https://caknowledge.com/sourav-ganguly-net-worth/ ওয়েবসাইট অনুসারে, বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে সৌরভ ৫ কোটি টাকা সাম্মানিক পান। সেখানে আরও বলা হয়েছে, সৌরভের সম্পত্তির পরিমাণ ভারতীয় টাকায় ৩৫৪ কোটি। ব্যক্তিগত সম্পত্তি ৪৫ কোটি টাকার। অডি, বিএমডব্লিউ ও মার্সিডিজ বেঞ্জ— এই তিনটি গাড়ির বাজারমূল্যই প্রায় ৭ কোটি টাকা। ওয়েবসাইটটির তথ্য অনুসারে, জাতীয় ও আন্তর্জাতিক স্তরে ক্রিকেট ম্যাচের ধারাভাষ্যকার হিসেবেও বিশাল অঙ্কের টাকা পারিশ্রমিক পান সৌরভ।

fb3ec7fb3214c612c0b94bf1d2568e92

তবে অন্য সংবাদসূত্র দাবি করেছে, সৌরভের মোট সম্পত্তির পরিমাণ ৪১৬ কোটি টাকা। পিউমা, ডিটিডিসি, সেনকো গোল্ড, জেএসডব্লিউ সিমেন্টের মতো বহু সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর তিনি। সূত্র আরও দাবি করেছে, সেই সংস্থাগুলির মধ্যে শুরু পিউমা থেকেই বছরে ভারতীয় টাকায় ১.৩৫ কোটি পান সৌরভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *