হাইভোল্টেজ ম্যাচে দলে আর্চার, ইংল্যান্ডের চিন্তা স্টোকসের চোট

সফরকারী দলের অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, ‘আমাদের সবারই উচিত ওর পাশে দাঁড়ানো। ভেদাভেদ না রেখে আর্চারকে একজোট হয়ে সহায়তা করতে হবে সবার।’

6bff240b68a55138f908eb9a751ead7b

 

ম্যানচেস্টার: আজ ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় এবং নির্ণায়ক টেস্ট ম্যাচে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনের এজিয়াস বোল মাঠে অনুষ্ঠিত হওয়া প্রথম টেস্ট দারুণ ভাবে জিতে নিয়েছিল ক্যারিবিয়ানরা। কিন্তু ম্যানচেস্টারে প্রধানত বেন স্টোকস এবং কিছুটা স্টুয়ার্ট ব্রডের অবদানে সমতা ফেরায় ইংল্যান্ড। সেই মাঠেই সিরিজের মীমাংসা করতে মাঠে নামবে দুই দল।

এখনও পর্যন্ত যা খবর তাতে অপরিবর্তিত থাকবে ওয়েস্ট ইন্ডিজ দল। এদিকে ইংল্যান্ডের প্রথম এগারোয় জোফ্রা আর্চারের প্রত্যাবর্তন প্রায় নিশ্চিত। দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে জৈব সুরক্ষা বলয় ভেঙে গাড়ি নিয়ে নিজের বাসভবনে চলে গিয়েছিলেন আর্চার। নিয়মভঙ্গের কারণে তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়। থাকতে হয় পাঁচ দিনের নিভৃতবাসে। দু’বার করোনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসায় তৃতীয় টেস্ট খেলতে তাঁর কোনও বাধা নেই। এদিকে গত বছর নিউজিল্যান্ডে বর্ণবিদ্বেষের শিকার হওয়ার পর ফের একই ঘটনায় ক্যারিবিয়ান বংশোদ্ভূত জোফ্রা আর্চারের পাশে দাঁড়িয়েছেন দুই দলের অধিনায়কই।

আরও পড়ুন: চেলসিকে চূর্ণ করে ট্রফি তুলল লিভারপুল, ড্র করেও তিনে ম্যান ইউ

সফরকারী দলের অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, ‘আমাদের সবারই উচিত ওর পাশে দাঁড়ানো। ভেদাভেদ না রেখে আর্চারকে একজোট হয়ে সহায়তা করতে হবে সবার।’ ইংল্যান্ড অধিনায়ক জো রুটের গলাতেও একই সুর। তিনি এই ঘটনার নিন্দা করে বলেছেন, ‘জোফ্রার সঙ্গে যা ঘটেছে তা যেন আর কারও সঙ্গে না হয়। খেলাধুলো, স্কুল বা বেড়ে ওঠা, কোনও সময়েই এমন কিছু কাম্য নয়। যা হয়েছে তাতে আমি বিরক্ত।’ নিয়মভঙ্গ করে বাড়ি যাওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় বর্ণবিদ্বেষী এবং কুরুচিকর মন্তব্যের শিকার হয়েছিলেন জোফ্রা। তা নিয়েই দুই অধিনায়কের এই প্রতিক্রিয়া।

আরও পড়ুন: এক নম্বর অলরাউন্ডার স্টোকস, জানা গেল ‘উদ্ভট’ সেলিব্রেশনের রহস্য

এদিকে শেষ দু’ বছর ধরে ইংল্যান্ডের তুরুপের তাস বেন স্টোকস তাঁর চোট নিয়ে চিন্তায়। সাম্প্রতিক কালে তাঁকে বাদ দিয়ে কোনও ফর্ম্যাটেই ইংলিশ দল ভাবা যায় না। আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলবেন তিনি। যদিও দুটো টেস্টেই গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়েছিলেন স্টোকস। চতুর্থ পেসার হিসেবে তাঁকে না পাওয়া গেলে একজন অতিরিক্ত জোরে বোলার খেলাতে হবে। সেক্ষেত্রে কোপ পড়তে পারে অফস্পিনার ডম বেসের ওপর। পিচ যদি পরের দিকে স্পিন সহায়ক হয় তখন অধিনায়ক জোর রুট অফস্পিন করে দেবেন, প্ল্যান সেরকমই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *