২০০ করতে পারে রাসেল! ক্যারিবিয়ান মাসলকে তিনে পাঠানোর ভাবনা নাইট মেন্টরের

রাসেলের পক্ষে কোনও কিছুই অসম্ভব নয়, বলছেন হাসি। ক্যারিবিয়ান দৈত্যকে দলের হৃৎস্পন্দন বলেও অ্যাখ্যা দিয়েছেন তিনি। প্রসঙ্গত, আইপিএল কেন, কোনও ধরনের টি-টোয়েন্টি ম্যাচেই ২০০ রান কেউ করেনি এযাবত।

cbb40b560b38ccb2a9daabc8b6ab7a29

আরব আমিরশাহি: গতকালই বিসিসিআইয়ের তরফে এবারের আইপিএলের নির্ঘণ্ট প্রকাশ করা হয়েছে। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে রোহিত শর্মার মুম্বইয়ের মুখোমুখি ধোনির চেন্নাই। কলকাতা নাইট রাইডার্স আইপিএল অভিযান শুরু করছে ২৩ তারিখ। শেষ কয়েক বছর শাহরুখ খানের দলের কপালে জুটেছে শুধুই হতাশা। কোনও বার লিগ থেকেই বিদায় তো কোনও বার নকআউটে ছিটকে গেছেন দীনেশ কার্তিকরা। তবে কেকেআরের হয়ে বলার মতো নাম ছিল একটাই। তিনি ক্যারিবিয়ান মাস্ল আন্দ্রে রাসেল। আর এই রাসেলের হয়েই ব্যাট ধরছেন নতুন নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালাম এবং মেন্টর ডেভিড হাসি। 

335cce690d84e0981356ace3efa58f01
বল হাতেও দলের কাজে আসেন আন্দ্রে রাসেল। 

গত আইপিএলে ১১ ইনিংসে ৫১০ রান করেছিলেন ড্রে রাস। গড় ছিল ৫০-এর ওপরে। বিধ্বংসী ব্যাটিংয়ের জন্য সুপরিচিত এই ক্যারিবিয়ানকে এই মরসুমে তিন নম্বরে তুলে দেওয়ার প্ল্যান করছে নাইট থিঙ্ক ট্যাঙ্ক। ডেভিড হাসি এও বলছেন, রাসেল যদি ৬০ বল খেলে তাহলে ২০০ করে দেওইয়া অসম্ভব নয়। রাসেলের পক্ষে কোনও কিছুই অসম্ভব নয়, বলছেন হাসি। ক্যারিবিয়ান দৈত্যকে দলের হৃৎস্পন্দন বলেও অ্যাখ্যা দিয়েছেন তিনি। প্রসঙ্গত, আইপিএল কেন, কোনও ধরনের টি-টোয়েন্টি ম্যাচেই ২০০ রান কেউ করেনি এযাবত। সর্বোচ্চ রান ক্রিস গেলের ১৭৫ নট আউট। হাসির মতে রাসেল এই অকল্পনীয় কীর্তি করেই ফেলতে পারেন। 

fdd708fbf09cf552a441dd276ebf79af
দুরন্ত ফর্মে থাকা এয়ন মর্গ্যান দীনেশ কার্তিকের ডেপুটি, বলছেন হাসি। 

প্রাক্তন অজি ব্যাটসম্যান ডেভিড হাসির মতে এবারের নাইট দলে যথেষ্ট ভারসাম্য রয়েছে। ব্যান্টন, রাসেলের মতো বিস্ফোরক ব্যাটসম্যান ছাড়াও প্রয়োজনে ধরে খেলার জন্য কার্তিক এবং এয়ন মর্গ্যান আছেন। মর্গ্যানকে কার্তিকের ‘ডেপুটি’ হিসেবেই দেখছেন হাসি। বিশ্বজয়ী ইংল্যান্ড অধিনায়ককে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রাক্তন অজি। তাঁর ঠান্ডা মাথা দিয়ে দীনেশ কার্তিককে সহায়তা করতে পারবেন তা নিয়ে কোনও সন্দেহ নেই। ব্যাট হাতেও ভাল ফর্মে আছেন মর্গ্যান। এছাড়াও টম ব্যান্টনের বিস্ফোরক ব্যাটিং দেখতে মুখিয়ে আছে কেকেআর সমর্থকরা। বোলিং বিভাগে প্যাট কামিন্স এবং লকি ফার্গুসন তো আছেনই। 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *