বন্ধ হচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস

নয়াদিল্লি: ঈদ-উল-ফিতরের জন্য আগামী চার এবং পাঁচ জুনের মৈত্রী এক্সপ্রেস চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। পূর্ব রেল জানিয়েছে, কলকাতা-ঢাকা ক্যান্টনমেন্ট মৈত্রী এক্সপ্রেস আগামী চার জুন এবং ঢাকা ক্যান্টনমেন্ট-কলকাতা মৈত্রী এক্সপ্রেস আগামী পাঁচ জুন বাতিল করা হচ্ছে। একই কারণে আগামী ছয় জুন কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস এবং খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেসও বাতিল করা হচ্ছে। ২০০৮ সালে দুই দেশের উদ্যোগে

imagesmissing

বন্ধ হচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস

নয়াদিল্লি: ঈদ-উল-ফিতরের জন্য আগামী চার এবং পাঁচ জুনের মৈত্রী এক্সপ্রেস চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। পূর্ব রেল জানিয়েছে, কলকাতা-ঢাকা ক্যান্টনমেন্ট মৈত্রী এক্সপ্রেস আগামী চার জুন এবং ঢাকা ক্যান্টনমেন্ট-কলকাতা মৈত্রী এক্সপ্রেস আগামী পাঁচ জুন বাতিল করা হচ্ছে। একই কারণে আগামী ছয় জুন কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস এবং খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেসও বাতিল করা হচ্ছে।

২০০৮ সালে দুই দেশের উদ্যোগে চালু হয় মৈত্রী এক্সপ্রেস৷ মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সময়সূচি রবিবার ও শুক্রবার৷ গত ৯ নভেম্বপ ২০১৭ সালে জুড়ে যায় কলকাতা-খুলনা। ৫২ বছর পর চালু হল যাত্রিবাহী ট্রেন বন্ধন এক্সপ্রেস। বেনাপোল-পেট্রাপোল সীমান্ত হয়ে যশোহর থেকে খুলনা পর্যন্ত চলাচল করছে এই ট্রেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *