রমজান উপলক্ষ্যে রেশনে বিশেষ বরাদ্দ রাজ্যের

কলকাতা: রমজান মাসের জন্য রেশনে চিনি, ময়দা, তেল, ছোলার বিশেষ বরাদ্দ হয়েছে। আগামী ৪ জুনের মধ্যে দুই দফায় রেশন গ্রাহকদের এই বিশেষ বরাদ্দ দেওয়া হবে। তবে জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের আওতায় থাকা অন্ত্যোদয় ও স্পেশাল প্রায়োরিটি রেশন গ্রাহকরা শুধু এটা পাবেন বলে খাদ্য দপ্তরের নির্দেশিকায় জানানো হয়েছে। প্রতি বছরই রমজান ও পুজোর উৎসবের মরশুমে রেশনে

ef08b3fd2400c8423970ee48f97bab26

রমজান উপলক্ষ্যে রেশনে বিশেষ বরাদ্দ রাজ্যের

কলকাতা: রমজান মাসের জন্য রেশনে চিনি, ময়দা, তেল, ছোলার বিশেষ বরাদ্দ হয়েছে। আগামী ৪ জুনের মধ্যে দুই দফায় রেশন গ্রাহকদের এই বিশেষ বরাদ্দ দেওয়া হবে। তবে জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্পের আওতায় থাকা অন্ত্যোদয় ও স্পেশাল প্রায়োরিটি রেশন গ্রাহকরা শুধু এটা পাবেন বলে খাদ্য দপ্তরের নির্দেশিকায় জানানো হয়েছে। প্রতি বছরই রমজান ও পুজোর উৎসবের মরশুমে রেশনে বিশেষ সামগ্রী বরাদ্দ করা হয়।

খাদ্য দপ্তরের বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, ছোলা ও ময়দায় প্রতি কেজিতে পাঁচ টাকা করে ভর্তুকি দেওয়া হচ্ছে। রেশন গ্রাহকরা ১৯ টাকা কেজি দরে ময়দা ও ৪৭ টাকা কেজি দরে ছোলা পাবেন। প্রতি দফায় পরিবার পিছু ৫০০ গ্রাম করে এই দুটি সামগ্রী দেওয়া হবে। চিনি দেওয়া হবে ৫০০ গ্রাম করে। কেজি প্রতি চিনির দাম ধার্য হয়েছে ৩২ টাকা। চিনির ক্ষেত্রেও সরকার কিছুটা ভর্তুকি দেবে। এক লিটারের সর্ষের তেল দেওয়া হবে ৯৩ টাকা দরে। পরিবার পিছু প্রতি দফায় এক লিটার করে তেল বরাদ্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *