রাজ্যের বিল বিতর্কে নয়া পদক্ষেপ রাজ্যপালের, সর্বদল বৈঠকের ডাক

রাজ্যের বিল বিতর্কে নয়া পদক্ষেপ রাজ্যপালের, সর্বদল বৈঠকের ডাক

83ff3a555e56bafaa6b9df5649fcd906

কলকাতা: রাজ্যপাল-রাজ্য সরকার সংঘাত এখন রোজকারের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেই যাদবপুরকাণ্ড থেকে শুরু করে এবারের সংঘাত রাজ্যের গণপিটুনি সংক্রান্ত বিলকে কেন্দ্র করে। রাজ্যকে তোপ দেগে জগদীপ ধনকড়ের বক্তব্য, বিলের বেশকিছু তথ্য অসমর্থনযোগ্য! এই প্রেক্ষিতে এই দুটি বিল নিয়ে সর্বদলীয় বৈঠকেরও ডাক দিয়েছেন তিনি। নিজের টুইটার থেকে এই বৈঠকের ঘোষণা করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

মূলত, এসসি,এসটি বিল ২০১৯ এবং গণপিটুনি প্রতিরোধকারী বিল ২০১৯ নিয়ে আগামী ১৭ তারিখ দুপুর ১২ টায় রাজভবনে সর্বদল বৈঠকের ডাক দিয়েছেন রাজ্যপাল। তাঁর স্পষ্ট দাবি, বিল নিয়ে জনমসমক্ষে বেশ কয়েকটি তথ্য একপাক্ষিকভাবে দেওয়া হয়েছে এবং বেশকিছু তথ্য অসমর্থনযোগ্য। তাই নিয়ে আলোচনা করতেই রাজভবনে তাঁর এই বৈঠকের ডাক। আগামী ১৭ তারিখ রাজ্যের সমস্ত পরিষদীয় দলকেই তিনি ডেকে পাঠিয়েছেন। যদিও, বাম-কংগ্রেস এই বৈঠকে অংশ নেবে না বলে জানা গিয়েছে৷ 

অন্যদিকে, এদিনই রাজভবনে সমস্ত উপাচার্যদের নিয়ে বৈঠকে কথা বলেছিলেন জগদীপ ধনকড়। মূলত, যাদবপুরের সমাবর্তনকে কেন্দ্র করে যে বিতর্ক সৃষ্টি হয়েছিল তার পরবর্তীতে সকল উপাচার্যকে বৈঠকের উদ্দেশ্যে ডেকেছিলেন রাজ্যপাল, আজ। কিন্তু তাঁকে নিরাশ করে এদিনের বৈঠকে আসেননি কেউই। নতুন বিধি দেখিয়ে শিক্ষা দফতরের তরফে সমস্ত উপাচার্যদের মৌখিক ভাবে বলে দেওয়া হয়েছিল, রাজভবনের বৈঠকে যেতে হবে না, সূত্রের খবর এমনই। এদিন প্রায় সওয়া একটা পর্যন্ত উপাচার্যদের জন্য অপেক্ষা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়, কিন্তু শেষ পর্যন্ত কেউই আসেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *