‘৫০০ টাকার বিনিময়ে ক্যা ক্যা ছিঃ ছিঃ আন্দোলন চলছে’

‘৫০০ টাকার বিনিময়ে ক্যা ক্যা ছিঃ ছিঃ আন্দোলন চলছে’

ba04021aadb4febdbfb7307dd4266e4c

খড়গপুর: সিএএ বিরোধী নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনকে কটাক্ষ করলেন সায়ন্তন বসু। সেই কটাক্ষ করতে গিয়েই বিদ্রুপ মন্তব্য করলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। যারা ক্যা ক্যা ছি ছি করছে, ৫০০ টাকার বিনিময়ে করছে। এখন ৫০০ টাকা পাচ্ছেন না আন্দোলনকারীরা। তাই এখন বিক্ষোভ বন্ধ। এর আগে বুদ্ধিজীবীদের কুকুর বলে আক্রমণ করেছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র থাঁ। কিন্তু তাঁর থেকে একধাপ ওপরে মন্তব্য করলেন সায়ন্তন বসু। এদিন তিনি জানান, যদি কুকুর শব্দে আপত্তি থাকে, তাহলে ওখানে বাঁদর লাগিয়ে নিন। খড়গপুরে সংশোধিত নাগরিরক্ব আইনের পক্ষে সওয়াল করা বেশ কয়েকটি অনুষ্ঠানে আসেন তিনি। তাঁর কর্মসূচি নিয়ে প্রশ্ন করা হলে, তিনি জানান, যেখানে জনগণ আছে, সেখানে আমরা যাবো। যেখানে কুকুর, বাঁদর আছে, সেখানে আমি যাবো না।

সোমবার সংশোধিত নাগরিত্ব আইন প্রচার করতে খড়গপুরে আসেন বিজেপির রাজ্য সম্পাদক সায়ন্তন বসু। সেখানেই তিনি এই মন্তব্য করেন বলে জানা গিয়েছে। সৌমিত্র খাঁর আগেরদিনের মন্তব্য প্রসঙ্গে বলা হয়েছে সায়ন্তন বসু বলেন, কুকুর শব্দটা পছন্দ না হলে বাঁদর শব্দটি বসিয়ে নিতে পারেন। তিনি মন্তব্য করেন, ক্যা ক্যা ছিঃ ছিঃ য়ের জন্য ৫০০ টাকা করে দেওয়া হতো। সেই ৫০০ টাকা এখনও পৌঁছয়নি, তাই ক্যা ক্যা ছিঃ ছিঃ আন্দোলন বন্ধ হয়ে গিয়েছে।

এই বিষয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতি অজিত মাইতি। তিনি বলেন, বুদ্ধিজীবীদের সঙ্গে মত পার্থক্য থাকতে পারে। তা বলে সভ্যতার বাইরে গিয়ে এই ধরনের আক্রমণ নক্কার জনক। এরা সভ্যতার কলঙ্ক, মাতৃগর্ভের লজ্জা। এই মন্তব্যের পালটা জবাব কোনও রুচিশীল মানুষ দেবে না। উল্টো-পালটা মন্তব্য করে এই নেতারা সামনে আসতে চাইছেন। মানুষ কখনই এই ধরনের মন্তব্য মেনে নেবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *