বিপ্লবী রাসবিহারী বসুর নামে বাসস্টপ পুর নিগমের

বিপ্লবী রাসবিহারী বসুর নামে বাসস্টপ পুর নিগমের

de997c22720d21b093b2c46a156c4026

কলকাতা: বর্তমান প্রজন্মের কাছে স্বাধীনতা সংগ্রামীদের অবদান তুলে ধরতে উদ্যোগ গ্রহণ করলো কলকাতা পুর নিগম। মঙ্গলবার স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর ৭৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মহান বিপ্লবীকে শ্রদ্ধা জানাতে কলকাতা পুর নিগমর লাইসেন্স গেটের পাশে বাসস্টপ শেল্টারটি তার নামে নামাঙ্কিত করলেন মেয়র ফিরহাদ হাকিম। শুধু নামাঙ্কিত করাই নয়, রাসবিহারী বসুর বৈপ্লবিক কর্মকান্ডও তুলে ধরা হয়েছে ঐ বাসস্টপ শেল্টারটিতে। এদিন রাসবিহারী বসু নামাঙ্কিত বাস স্টপ শেল্টারটি উদ্বোধন করেন তার ভাই রঞ্জিত বসু। উপস্থিত ছিলেন দেশের স্বাধীনতা আন্দোলনে রাসবিহারী বসুর সহযোদ্ধা বিপ্লবী পূর্ণ প্রকাশ ভট্টাচার্য।

মেয়র ফিরহাদ হাকিম বলেন, ” একের পর এক স্বাধীনতা সংগ্রামী আমাদের ছেড়ে চলে যাচ্ছেন। দেশের স্বাধীনতায় তাদের অবিস্মরণীয় অবদান যাতে বর্তমান প্রজন্ম জানতে পারে, সেই উদ্দ্যেশ্যেই আমাদের এই উদ্যোগ। রাসবিহারী বসুর ৭৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাকে শ্রদ্ধা ও প্রণাম জানাতেই এই বাসস্টপ শেল্টারটি ও কলেজ স্কোয়ারে আরেকটি বাসস্টপ শেল্টার রাসবিহারী বসুর নামাঙ্কিত করা হয়েছে , ব্রিটিশদের সঙ্গে লড়াই করতে ইন্ডিয়ান ন্যাশনাল আর্মি গঠন সহ দেশ স্বাধীন করতে তার ঐতিহাসিক কর্মকান্ড তুলে ধরা হয়েছে ।”

মেয়র আরো বলেন, ” কলকাতা পুর নিগম ছিল এককালে স্বাধীনতা সংগ্রামীদের আখড়া। বহু স্বাধীনতা সংগ্রামী কলকাতার মেয়র হয়ে পুর নিগমকে সমৃদ্ধ করেছেন। তাই তাদের প্রতি শ্রদ্ধা জানাতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।” রাসবিহারী বসুর ভাই  রঞ্জিত বসু কলকাতা পুর নিগমর এই উদ্যোগকে সাধুবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *