যাত্রীর ফেলে যাওয়া টাকার ব্যাগ, নথি পেয়ে ফিরিয়ে দিলেন বাস কন্ডাকটর

যাত্রীর ফেলে যাওয়া টাকার ব্যাগ, নথি পেয়ে ফিরিয়ে দিলেন বাস কন্ডাকটর

বারাসাত: ব্যাঙ্ক, এটিএম জালিয়াতি, পকেট মারি সহ নানাবিধ জালিয়াতি জোচ্চুরি করে অন্যের টাকা হাতানোর খবর নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সেখানে এক ভিন্ন ঘটনার সাক্ষী থাকল বারাসাতের তিতুমীর বাস টার্মিনাল। লোভ লালসায় মানুষের সব মনুষ্যত্বই যে এখনও বিকিয়ে যায়নি তার পরিচয় রাখল “সাঁতরাগাছি ভিআইপি বারাসাত” রুটের দুই বাস কর্মী। 

টাকা ভর্তি মানিব্যাগ, গুরুত্বপূর্ণ নথি বাসের মধ্যে পেয়েও অবলীলায় ফিরিয়ে দিলেন  প্রাপককে। আর নিজের জিনিস ও টাকা ফেরত পেয়ে বেজায় খুশি কেরলের বাসিন্দা বিষ্ণু। এই ঘটনাকে কেন্দ্রকরে বাস মালিক ও ইউনিয়ানের নেতারা দুই বাস কর্মীকে নিয়ে গর্ব অনুভব করছেন। তখন আনেকটাই নির্লিপ্ত বাস চালক উৎপল ঘোষ ও কন্ডাকটর সুমন ঘোষ। তাঁদের দাবি, খেটেখুটে যা রোজগার করি তা দিয়েই সংসার টেনেটুনে চলে যায়। অন্যের কষ্টার্জিত টাকা নিয়ে কি করবো। যার টাকা তাকে ফেরত দেওয়া হয়েছে। এরমধ্যে আহামরির কি আছে। 

বাস ইউনিয়ন সুত্রে জানাগেছে “সাঁতরাগাছি ভিআইপি বারাসাত” রুটের একটি বাস শুক্রবার রাত্রে কাজ শেষ করে বাসটি গ্যারেজ করার সময় কন্ডাকটর লক্ষ্য করে বাসের মধ্যে একটি পিঠব্যাগ পড়ে আছে। সেটিকে তুলে চালককে দেখায়। দুজনে ব্যাগটি খুলে দেখে সেটির মধ্যে মানিব্যাগ সহ বেশকিছু গুরুত্বপূর্ণ কাগজ রয়েছে। ব্যাগের মধ্যে ২৩ হাজার টাকা, এটিএম কার্ড, ডেভিড কার্ডও রয়েছে। তারা রাত্রেই ব্যাগটি ইউনিয়ন রুমে জমা দেয়। ব্যাগের মধ্যে থাকা ঠিকানা ও মোবাইল নম্বর দেখে ব্যাগের মালিক বিষ্ণুর সঙ্গে যোগাযোগ করে বাস ইউনিয়নের কর্তারা। তাকে ডেকে পাঠানো হয় বারাসাতের তিতুমীর বাস টার্মিনাসে। শনিবার তিনি এলে তার হাতে সবকিছু তুলে দেএয়া হয় ইউনিয়নের পক্ষ থেকে। 

বিষ্ণু জানান, তিনি কেরলের বাসিন্দা। বাইপাসের উপর একটি বেসরকারি হাসপাতালে কাজের সুত্রে তিনি তেঘরিয়ায় থাকেন। কাজ থেকে বাড়ি ফেরার পথে সাঁতরাগাছি ভিআইপি বারাসাত রুটের বাসে ওঠেন। ভুলকরে বাসেই ব্যাগ ফেলে নেমে যান। তিনি বলেন ব্যাগটি ফিরে পাব ভাবিনি। খুব ভাল লাগছে। অফিসের টাকা ও অফিসের গুরুত্বপূর্ণ কাগজ ছিল ব্যাগে। না পেলে সমস্যায় পড়তে হত। তিনি বাস কর্মীদেরকে অভিনন্দন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *