খাস কলকাতায় করোনা ভাইরাসের আতঙ্ক! হাসপাতালে ভর্তি ৪

খাস কলকাতায় করোনা ভাইরাসের আতঙ্ক! হাসপাতালে ভর্তি ৪

কলকাতা: খোদ কলকাতার বুকেও এবার করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্ক ছড়াল। বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ইতিমধ্যেই চারকে ভর্তি করানো হয়েছে। গাঙ্গুলিবাগান, ঢাকুরিয়ার বাসিন্দাও করোনা আক্রান্ত সন্দেহে ভর্তি বেলেঘাটা আইডিতে। যদিও করোনা ভাইরাসের সন্দেহভাজন ওই দু’জন ব্যক্তির পরিচয় প্রকাশ্যে আনেনি হাসপাতাল কর্তৃপক্ষ। 

করোনা ভাইরাস সম্পর্কিত সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বিভিন্ন সরকারি হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরির নির্দেশ দিয়েছে স্বাস্থ্যদপ্তর। ইতিমধ্যে কলকাতা মেডিক্যাল কলেজের এমসিএইচ বিল্ডিং-এর ৪০ বেডের ফিমেল ওয়ার্ডকে নোবেল করোনা ভাইরাসের চিকিৎসার জন্য নির্দিষ্ট করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত কারও শরীরেই করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়নি।

ভারতে প্রথম করোনা ভাইরাস আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে কেরলে। সংক্রমিত ওই মহিলা পড়ুয়া চিন থেকে ২৩ জানুয়ারি করলে এসেছিলেন। যে বিমানে করে তিনি ভারতে এসেছিলেন সেই ফ্লাইটে তাঁর পাশের আসনে গাঙ্গুলিবাগানের বাসিন্দা ৩৫ বছরের যুবক বসেছিলেন। আপাতত তাঁর শরীরে কোনও সংক্রমণের লক্ষণ পাওয়া যায়নি।

প্রথমে রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে তাঁকে বাড়িতে আলাদা থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। এই রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে ওই ব্যাক্তিকে হাসপাতালে ভর্তি হওয়ার জন্য নির্দেশ আসে। সূত্রের খবর, ওই ব্যক্তি সোমবার সকালে বেলেঘাটা আইডি হাসপাতালে গেলে, প্রথমে তাঁকে এমারজেন্সিতে দেখার পর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করানো হয়েছে। এই বিমানেই ছিলেন নৈহাটির আরেক বাসিন্দা। তাঁকে হাসপাতালে ভর্তি হতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এদিনই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হবে। ওই বিমানে দার্জিলিংয়ের এক বাসিন্দা এসেছিলেন বলে স্বাস্থ্যদপ্তর সূত্রে জানানো হয়েছে। ওই ব্যক্তিকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যোগাযোগ করা নির্দেশ দেওয়া হয়েছে। পরে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে আসা হবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *