আমার জন্মভূমিকে মৃত্যুভূমিতে পরিণত করা হচ্ছে: মমতা

আমার জন্মভূমিকে মৃত্যুভূমিতে পরিণত করা হচ্ছে: মমতা

কলকাতা: কেন্দ্রীয় সরকারের ধর্ম নিয়ে রাজনীতির জেরে আমাদের জন্মভূমি আজ মৃত্যুভূমিতে পরিনত হয়েছে৷ ঠিক এই ভাষায় শাসক বিজেপিকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জামিয়া বিশ্ববিদ্যালয় প্রতিবাদীদের লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় নবান্ন থেকে মুখ্যমন্ত্রীর মন্তব্য, বিজেপি সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছে।

কেন্দ্রীয় আইনের বিরুদ্ধে কেউ শান্তিপূর্ন ভাবে প্রতিবাদ জানালে তাঁদের সরাসরি গুলি করা হচ্ছে। এই প্রসঙ্গে তিনি দিল্লিতে জামিয়া মিলিয়ায় সম্প্রতি যে গুলি চালনার ঘটনা ঘটেছে তার কথা উল্লেখ করেন। শান্তিপূর্ন এই আন্দোলনে তারা ভয় পাচ্ছে কেন সেই প্রশ্ন তোলেন তিনি।  

বিজেপি একটি দাঙ্গাবাজের দল বলে উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে কেন্দ্রীয় মন্ত্রী সবাই এখন প্রতিবাদী ছাত্র, মহিলা, সাধারন মানুষের উপরে সরাসরি গুলি চালানোর কথা বলছে। সবাইকে তারা সন্ত্রাসবাদ বলে উল্লেখ করছে। আসলে রাজনৈতিক কোন ইস্যু না থাকায় বিজেপি এখন দেশে ধর্মীয় বিভাজন তৈরি করতে চাইছে বলে তিনি অভিযোগ করেন। কেন্দ্রীয় বাজেটের ও কড়া সমালোচনা করে মুখ্যমন্ত্রী বলেন, এই বাজেটে দেশের সাধারন মানুষের উন্নয়নের কোন কথা নেই। শুধু কিছু চমক রয়েছে মাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *