বিবাহ বাসরে ‘NO NRC-CAA’ বার্তা রানাঘাটের নব দম্পতির

বিবাহ বাসরে ‘NO NRC-CAA’ বার্তা রানাঘাটের নব দম্পতির

79f1b90a2c248b1ba1337b1acb407869

চাকদহ: বিয়ের সময় এনআপসি, সিএএ ও এমপিআরের প্রতিবাদ জানালেন নব দম্পতি। এর সাক্ষী থাকল চাকদাহবাসী। বিয়ের বাসরে সামাজিক অস্থিরতার প্রভাব পড়ছে। সাধারণ মানুষ বিয়েতে শুধু নিজেদের আনন্দে মত্ত না থেকে অন্য এক বার্তা দিতে চাইছে। এর আগে যখন পেঁয়াজের দাম আকাশ ছোঁয়া হয়ে গিয়েছিল, বেশ কিছু বিয়ে বাড়িতে কনে পেঁয়াজ উপহার দিয়ে দ্রব্যমূল্যের প্রতিবাদ করতে দেখা গিয়েছে। তবে নব দম্পতিকে সামাজির অস্থিরতার প্রতিবাদ জানানোর ঘটনা নেহাত কম।  বিয়ের অনুষ্ঠানে এনআরসি, সিএএ, এমপিআরের বিরোধী পোষ্টার হাতে প্রতিবাদ জানাল এই নব দম্পতি।এই অভিনবত্বের সাক্ষী থাকলো চাকদা শহরবাসী।

স্বরূপ রানাঘাট শহরে জমিদার মুখার্জী পরিবারের একমাত্র সন্তান।ছোট বেলা থেকে বাম আদর্শে অনুপ্রানিত স্বরূপ।বিভাজনের রাজনীতিতে সারাদেশ যখন উত্তাল।তাই বিয়ের অনুষ্ঠান কে বেছে নিয়েছেন প্রতিবাদ জানাতেমৌমিতা র রাজনীতির সাথে যোগ না থাকলেও সে এই অভিনব প্রতিবাদ  ও যন্ত্রহীন বিবাহের অনুষ্ঠানে সানন্দেই সম্মতি জানিয়েছেন।সম্মান জানিয়েছে স্বামীর ইচ্ছে কে।।স্বমীর ইচ্ছেটা।

স্বরূপ ও মৌমিতা বিবাহের রেজিষ্ট্রেশন পত্রে নিজের কোন ধর্মীয় পরিচয় লেখেন নি। ধর্মীয় স্হানে লিখেছেন মানবতা। কনের বাড়ির  সঙ্গে সঙ্গে স্বরূপের বাড়িতে বধূ বরণের দিনেও রয়েছে অভিনব আয়োজন।রক্তদান, বৃক্ষদান,দুসৃহদের আপ্যােয়ন ও সম্প্রীতির গান,প্রচলিত বৈদিক মন্ত্র উচ্চারণের বদলে উচ্চারিত হবে জীবনের জয়গান। প্ল্যািকার্ডে লেখা মানুষ এই শব্দ টাতে কোন কাটা তারের বেড়া নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *