ভালোবাসার দিনে অনন্য উপহার, ব্ল্যাড ব্যাংকে রক্ত দিয়ে চমক সঙ্গীকে

ভালোবাসার দিনে অনন্য উপহার, ব্ল্যাড ব্যাংকে রক্ত দিয়ে চমক সঙ্গীকে

বারাসত: লাল বা হলুদ গোলাপও নয়। কিংবা লিলিও নয়। ভালবারার দিনে প্রেমিকাকে চমক ব্লাড ব্যাংকের বেডে শুয়ে অসুস্থ থ্যালাসেমিয়া রোগীদের জন্য রক্ত দিয়ে। শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ভালবাসার দিন হিসেবে সারা বিশ্বে পালিত হয়। গোলাপ দিয়ে ভালোবাসার মানুষের সঙ্গে সময় কাটানো নয়, একটু ব্যতিক্রমী ভাবনা। সংস্কৃতিতে এমএ প্রেমিকাকে চমক দিতে নিজের প্রতিষ্ঠানকেই বেছে নিলেন বারাসত জেলা সদর  হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার আকাশ মজুমদার।

কয়েকমাস পরই বসিরহাটের বাসিন্দা তাঁর প্রেমিককে বিয়ে করতে চলেছেন বলে জানান আকাশ। ১৩ ফেব্রুয়ারি প্রেমিকার সঙ্গে কথা বলে তিনি সারপ্রাইজটা দেন। বলেন, এবার গোলাপ, লিলি অথবা অন্যকোন উপহার নয়। পেশার কারনেই দেখেছি, এক বোতল রক্ত কিভাবে মানুষকে বাঁচিয়ে দেয়। তুমি, আমি চকলেট জীবনে অনেক খেতে পারব। প্রেমিকাকে বলেন, আগামীকাল হাসপাতালে রক্তদান করে তোমার আমার প্রেমকে স্মরনীয় করব। সেই মতো শুক্রবার সকালে নিজের কর্মস্থলের বেডে শুয়ে আকাশ জানায়, প্রতি মাসে এই হাসপাতালে ১৭৩ জন থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের রক্ত দিতে হয়।তাই, তাদের মতো মুমূর্ষদের কথা ভেবে ভালোবাসার দিনকেই বেছে নিয়েছি। বারাসত জেলা হাসপাতালের সুপার সুব্রত মন্ডল জানান, তাঁরাও ভালবাসার দিন পালন করছেন হাসপাতালে। থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের হাতে গোলাপ ও চকলেট তুলে দিয়ে। তবে সহকর্মীর প্রেমের দিবসে রক্তদানকে প্রকৃত প্রেমের প্রকাশ বলেই মনে করেন হাসপাতালের সুপার।

অন্যদিকে পুলওয়ামা শহীদদের স্মৃতিতে একাই রক্ত দিলেন বসিরহাটের গৌরাঙ্গ।পুলওয়ামা শহিদদের স্মৃতির উদ্দেশ্যে তাদের আত্মার শান্তি কামনায় রক্তদান বসিরহাট মহকুমার বসিরহাট দক্ষিণ বিধানসভার আহ্বায়ক গৌরাঙ্গ পাল এর।  বসিরহাট স্বাস্থ্য জেলার ব্লাড ব্যাঙ্কে গিয়ে শহিদদের স্মৃতির উদ্দেশ্যে তাদের আত্মার শান্তি কামনায় রক্ত দেন তিনি। এর আগে বিভিন্ন সময়ে সমাজের বিভিন্ন স্তরের মানুষের রক্ত দেয়ার মধ্য দিয়ে সচেতনতা বার্তা দিয়েছেন। কিন্তু এবার তিনি নিজে একা গিয়ে রক্ত দিলেন এবং শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি থেকে আত্মার শান্তি কামনায় তার এই উদ্যোগ বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *