ফের করোনা সন্দেহে কলকাতা হাসপাতালে আরও তিন রোগী

ফের করোনা সন্দেহে কলকাতা হাসপাতালে আরও তিন রোগী

কলকাতা: করোনাভাইরাসের জেরে পরিস্থিতি ক্রমেই ঘোরাল হচ্ছে। চিনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে গিয়েছে। আক্রান্তের সংখ্যা অনেক আগেই ৬০ হাজার ছাড়িয়েছে। চিনের পাশাপাশি বিশ্বের প্রায় ২৫টি দেশের নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। ভারতেও বেশ কয়েকজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি লক্ষ্য করা হয়েছে। বৃহস্পতিবার কলকাতায়  দুই জনের শরীরের করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। কলকাতা বিমানবন্দরে ব্যাংকক ফেরত  তিন যাত্রীকে পরীক্ষা করার সময় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে সন্দেহ করে কর্তৃপক্ষ। তিন যাত্রীকে বিমান বন্দর থেকে সোজা হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন।
 

ইন্ডিগোর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুর নির্দেশিকা মেনে করোনাভাইরাসে প্রতিরোধের জন্য ৬ ফেব্রুয়ারি ২০২০ থেকে ২৫ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত কলকাতা থেকে গুয়াংঝাই এবং গুয়াংঝাউ থেকে থেকে কলকাতার সমস্ত বিমান চলাচল স্থগিত করা হয়েছে। চিনের ইস্টার্ন এয়ারলাইম সংস্থাও ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত সমস্ত উড়ান বাতিল করেছে বলে জানা গিয়েছে। বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, জানুয়ারি থেকে চিন, হংকং, সিঙ্গাপুর এবং ব্যাংকক থেকে যাঁরা আসছেন, তাঁদের প্রত্যেককেই করোনাভাইরাসের পরীক্ষা করে তবে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় চিনে ১১৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪,৮২৩ জন। চিনের মূল ভূখণ্ড ছাড়া জাপানে এক জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবার সকালে চিনের জাতীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, করোনা ভাইরাসে বৃহস্পতিবার রাত পর্যন্ত ১৪৮৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *