অনলাইনে শপিং করতে গিয়ে সর্বস্ব খোয়ালেন শিক্ষক

অনলাইনে শপিং করতে গিয়ে সর্বস্ব খোয়ালেন শিক্ষক

d56ea3cd52ecd4f33f15c6cdda7e8aa5

বর্ধমান: অনলাইনে শপিং করতে গিয়ে প্রায়শই  প্রতারণার শিকার হতে হচ্ছে ক্রেতাদের। এবার অনলাইনে জিনিস কিনতে গিয়ে লক্ষাধিক টাকা খোয়ালেন বর্ধমানের এক প্রাইভেট শিক্ষক। ইতিমধ্যে তিনি ব্যাংকে ও থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে বর্ধমানের মেমারিতে। প্রতারিত শিক্ষকের নাম পল্লব শর্মা।

পল্লব বাবু জানিয়েছেন, সপ্তাহ তিনেক আগে অনলাইন শপিং সংস্থায় একটি ব্লুটুথ হেডফোনের অর্ডার দেন। ক্যাস অন ডেলিভারিতে ব্লুটুথ হেডফোন নেওয়ার পর সেটি তাঁর পছন্দ হয়না। এরপর অনলাইনের নিয়ম অনুযায়ী তিনি ব্লুটুথ হেডফোনটি ফেরত দেন। ওই অনলাইন সংস্থার লোক পরিচয় দিয়ে এক ব্যক্তি গত ১৩ ফেব্রুয়ারি তাঁর মোবাইল ফোন নম্বারে ফোন করেন। তিনি জানান, আমায় অনলাইনে ৭৯৮ টাকা ফেরত দেওয়া হবে। তার জন্য ওই ব্যক্তি তাঁর পেটিএমের একাউন্ট নম্বর ও ব্যাঙ্কের ডিটেইলস জানাতে বলেন।

তিনি মন্তব্য করেছেন, সেই সময় ব্যাংকের ডিটলসের পাশাপাশি তিনি ওটিপি নম্বর বলে দেন। এর ফলে তিন বারে তাঁর ব্যাংকের অ্যাকাইন্ট থেকে ১৪ ফেব্রুয়ারি এক লক্ষ টাকা সরিয়ে নেওয়া হয়। টারা ফেরতের বদলে তাঁর লক্ষাধিক টাকা খোয়া গেল। এতগুলো টাকা প্রতারিত হওয়ার পর যথেষ্ট বিপাকে পড়েছেন তিনি। ইতিমধ্যে থানায় ও ব্যাংকে অভিযোগ দায়ের করেছেন।  পুলিশ তদন্তে নেমেছে বলে জানা গিয়েছে। পল্লবাবুর কাছে আসা ফোন নম্বরকে সামনে রেখে তদন্ত শুরু হয়েছে। এই ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *