দিল্লির হিংসায় সিঁদুরে মেঘ বাংলায়! পুলিশকে সতর্কতা রাজ্যের

দিল্লির হিংসায় সিঁদুরে মেঘ বাংলায়! পুলিশকে সতর্কতা রাজ্যের

369246206de103d78909573ba174864a

কলকাতা: দিল্লির অশান্তির আঁচ যেন কলকাতা সহ রাজ্যের অন্য কোথাও না লাগে তার জন্যে রাজ্য সরকার কলকাতা পুলিশ সহ রাজ্য পুলিশের আধিকারিকদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। স্বরাষ্ট্র দপ্তর থেকে পাঠানো এই নির্দেশিকায় সম্প্রীতি রক্ষায় সব থানাকে অতিরিক্ত সতর্কতা নেওয়ার পাশাপাশি আইন শৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা গ্রহন করে গোয়েন্দা পুলিশকেও সতর্ক থাকার কথা উল্লেখ করা হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। সব থানা এলাকার আধিকারিকদের বিভিন্ন সম্প্রদায়ের মানুষের সঙ্গে আরও বেশি করে জন সংযোগ বৃদ্ধি করার কথাও বলা হয়েছে। 

এলাকায় ছোটখাট জমায়েতের উপরেও নজর রাখার পাশাপাশি জমায়েতের সঙ্গে কারা যুক্ত সেই সম্পর্কে সবিস্তারে তথ্য সংগ্রহ করার কথা বলা হয়েছে। বিশেষ করে রাজ্যের সীমান্তবর্তী এলাকার থানার আধিকারিকদের ভিলেজ পুলিশকে ব্যবহার করে আরও বেশি করে তথ্য সংগ্রহ করার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি তরফে বিভিন্ন সংগঠনের নেতাদের গতিবিধির উপরেও নজরদারি রাখার কথা বলা হয়েছে।

এদিকে ওড়িশা রওনা হওয়ার আগে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে দিল্লির ঘটনা নিয়ে বলেন, এটা একটা ধর্মনিরেপক্ষ দেশ। এখানে হিংসার কোন স্থান নেই। তিনি সব পক্ষের কাছে শান্তি ফিরিয়ে আনার আবেদন জানান। রাজ্যে যেন কোন ভাবেই এর প্রভাব না পরে তার জন্যে প্রশাসনের তরফে নজরদারি চালানো হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *