অমিত দরবারে শান্তি প্রার্থনা মমতার, ‘নীরব’ স্বরাষ্ট্রমন্ত্রী!

অমিত দরবারে শান্তি প্রার্থনা মমতার, ‘নীরব’ স্বরাষ্ট্রমন্ত্রী!

bee63707eb599a1f57a044dae4ba565a

কলকাতা: ‘অবিলম্বে রাজধানী দিল্লিতে শান্তি’ ফেরানোর জন্য সচেষ্ট হতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অনুরোধ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভুবনেশ্বরে আন্তঃরাজ্য পরিষদের পূর্বাঞ্চলের বৈঠকে যোগ দেওয়ার পর শুক্রবার সাংবাদিক বৈঠকে একথা জানান মুখ্যমন্ত্রী। তবে এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে কিছু জানানো হয়নি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দিতে মঙ্গলবার সন্ধ্যায় ভুবনেশ্বরে পৌঁছন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও এই বৈঠকে ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় পেট্রলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, ‘আগাম এজেন্ডায় ছিল না, এমন কিছু নিয়ে আলোচনা হয়নি। সিএএ, এনআরসি, এনপিআর নিয়ে কোনও আলোচনা হয়নি।’ এছাড়াও রাজ্যের দাবি-দাওয়া নিয়েও সরব হন মমতা।

বৈঠক শেষে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের বাসভবনে আয়োজিত মধ্যাহ্নভোজে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের জানান, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সম্মানে যোগ দিয়েছিলাম। আমি শুধু রায়তা খেয়েছি।’ মুখ্যমন্ত্রীর সঙ্গেই বৈঠকে যোগ দিয়েছিলেন রাজ্যের অপর দুই মন্ত্রী অমিত মিত্র ও অরূপ বিশ্বাস। অপরদিকে, ভুবনেশ্বরের বৈঠকের পর রবিবার বিজেপি’র কর্মসূচিতে যোগ দিতে কলকাতায় আসছেন অমিত শাহ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক হওয়ার পর কলকাতার শহিদ মিনারের জনসভা থেকে শাহ কী বলেন, তা নিয়ে কৌতূহল শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *