অস্ত্রোপচারে সুতোর মান খারাপ ‌নয়, শিশু মৃত্যুর পর রিপোর্ট NRS-এর

অস্ত্রোপচারে সুতোর মান খারাপ ‌নয়, শিশু মৃত্যুর পর রিপোর্ট NRS-এর

b40bf97ad9485a3ad604816f59ac9ecb

কলকাতা: এনআরএসে খারাপ মানের সুতোর জেরে শিশু মৃত্যু হয়েছে বলে কিছুদিন আগে অভিযোগ উঠেছিল। অভিযোগ উঠেছিল, নিম্নমানের সুতোর জেরে দুই শিশুর মৃত্যু হয়েছে। এই বিষয়ে এনআরএস তদন্তও শুরু করে। তবে প্রাথমিক তদন্তের রিপোর্টে নিম্নমানের সুতোর অভিযো উড়িয়ে দিয়েছে বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তের রিপোর্টে জানানো হয়েছে, অস্ত্রোপচারের সুতোয় খারাপ কিছু নেই। এই সুতো পরীক্ষার জন্য হিমাচল প্রদেশে পাঠানো হয়েছে। সেখান থেকেই অস্ত্রোপচারের মান নিশ্চিত করা হয়েছে বলে জানা গিয়েছে। এবার প্রশ্ন উঠতে শুরু হয়েছে, তা হলে এত শিশুর মৃত্যু হল কেন।  দুই শিশুর কেন মৃত্যু হল, তা খতিয়ে দেখছে তদন্তকারী আধিকারিকেরা বলে জানা গিয়েছে।

হাসপাতালে পরপর শিশু মৃত্যুর জেরেই আপাতত এসএনসিইউ বা সিক নিওনেটাল কেয়ার ইউনিট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানিয়েছে কর্তৃপক্ষ। অস্ত্রোপচারের টেবিলে কোনওরকম সংক্রমণ হচ্ছে কিনা তা জানা এবং জীবাণুমুক্ত করার জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেই এই সিদ্ধান্ত। এই ওয়ার্ডের শিশুদের পাশেই স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে। অস্ত্রোপচারের পর এক শিশুর মৃত্যু হয়। এরপরেই শিশুটির পরিবারের তরফে অভিযোগ দায়ের করা, অস্ত্রোপচারে ‌নিম্নমানের সুতো ব্যবহার করা হয়েছিল। সেই কারণেই শিশু মৃত্যু হয়েছে। হাসপাতালে বিক্ষোভ দেখান পরিবারের সদস্যরা। এরপরেই ফের একটি শিশুর মৃত্যু হয়। যার জেরে পরিস্থিতি ভয়াবহ হয়ে যায়। এই পরিস্থিতি সামাল দিতে সিক নিওনেটাল কেয়ার ইউনিট বন্ধ করে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তদন্তের নির্দেশ দেয় এনআরএস কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *