করোনা প্রতিরোধে বাংলার ‘ত্রাতা’ মোদি! পদ্মমার্কা ‘মোদিজি মাস্ক’ বিলি!

মারণ ভাইরাস 'করোনা' প্রতিরোধে শহর কলকাতায় দলের প্রতীক 'পদ্ম' এবং দলীয় প্রধান নরেন্দ্র মোদির নামাঙ্কিত মাস্ক বিতরণ শুরু করল বঙ্গ বিজেপি।

কলকাতা: সাধে কি আর বলে 'ভোট বড় বালাই'? আর তাই বাংলায় আসন্ন পুরভোটের আগে মারণ 'করোনা' তেও এবার রাজনীতির রঙ। বলা যায় 'করোনা'-কে হাতিয়ার করেই কার্যত প্রচারের শুভ সূচনা করল বঙ্গ বিজেপি। দলের তত্ত্বাবধানে মারণ ভাইরাস 'করোনা' প্রতিরোধে দলীয় প্রতীক 'পদ্ম' এবং দলীয় প্রধান নরেন্দ্র মোদির নামাঙ্কিত মাস্ক বিতরণ শুরু হল শহর কলকাতায়। পুরভোটের দিনক্ষণ এখনও চূড়ান্ত না হলেও রাজ্যের প্রস্তাবিত এপ্রলে পুরভোটের তারিখ নিয়ে ইতিমধ্যেই কড়া বিরোধী অবস্থান নিয়েছে বিজেপি। অভিযোগ, উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য প্রচারের সময় অনেক কম পাওয়া যাবে। এনিয়ে আদালতের দ্বারস্থ হ ওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে।

ঠিক এমন সময়ই দেশে করোনা আতঙ্ক বাস্তবের চেহারা নিয়েছে। তাই সময় আর সুযোগের সদ্ব্যবহার করতে এই গুরুত্বপূর্ণ বিষয়টিকেই অভিনব উপায়ে প্রচারের কাজে লাগিয়ে প্রকৃত অর্থেই সবদিক থেকে তৎপড়তার নিদর্শন রাখল বাংলার পদ্ম শিবির, বলাই  যায়।  এএনআইয়ের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে,মানুষের মধ্যে আতঙ্কের জেরে মাস্ক ও স্যানিটাইজারের চাহিদা এতটাই বেড়েছে, যে তুলনায় জোগান কম রয়েছে। শুধু তাই নয়, চাহিদার কারণে এন -৯৫ মুখোশ যা এতদিন বিক্রি হয়েছে ৫০–৬০ টাকায়  এখন তা বিক্রি হচ্ছে ২৮০-৩০০ টাকা দরে।

বুধবার, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন তথ্য প্রকাশ করে জানিয়েছেন যে, নয়াদিল্লিসহ দেশে ২৮ জনের শরীরে করোনভাইরাস- নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে ১৬ জন ইতালীয় নাগরিক। তাদের ইন্দো-তিব্বত সীমান্তে র  ছওয়ালায় পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখানে সীমান্ত পুলিশের (আইটিবিপি) কোয়ারান্টাইন পরিষেবা দেওয়া হচ্ছে। এরমধ্যে এক পেটিএম কর্মচারীসহ আরও দুজন আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে। ২৮ জন আক্রান্তদের মধ্যে দিল্লির একই পরিবারের ছয় সদস্যও অন্তর্ভুক্ত রয়েছেন।

এদিকে করোনা'র উৎসস্থল চীনে মৃতের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে। নিশ্চিতভাবে আক্রান্তদের সংখ্যা ৮০,৪০০। বিশ্বেজুড়ে করোনা আক্রান্ত অন্তত ৯০,০০০মানুষ। ইতালিতে ইতিমধ্যেই মৃতের সংখ্যা একশোয় পৌঁছেছে। ইরানে ৯০জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *