‘নিষ্ক্রিয়’ শোভনের বিকল্প হিসেবে রত্নার ওপর আস্থা তৃণমূলের

শোভন চট্টোপাধ্যায় তৃণমূলে ফিরবেন কি না, এই নিয়ে যখন জল্পনা, ঠিক তখনই মমতার দলে বড়সড় দায়িত্ব পেলেন প্রাক্তন মেয়রের স্ত্রী। শোভন-গড় বেহালা পূর্ব কেন্দ্রের দায়িত্ব পেলেন রত্না চট্টোপাধ্যায়। ৭ মার্চ সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 

536dfe786cb5bba3f8dc8dd7f19215fc

কলকাতা: শোভন চট্টোপাধ্যায় তৃণমূলে ফিরবেন কি না, এই নিয়ে যখন জল্পনা, ঠিক তখনই মমতার দলে বড়সড় দায়িত্ব পেলেন প্রাক্তন মেয়রের স্ত্রী। শোভন-গড় বেহালা পূর্ব কেন্দ্রের দায়িত্ব পেলেন রত্না চট্টোপাধ্যায়। ৭ মার্চ সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 

আরও পড়ুন:  রাজ্যপাল ‘প্রচারপাল’! বাংলার সাংবিধানিক প্রধানকে কটাক্ষ শিক্ষামন্ত্রীর

পুরভোট দোরগোড়ায়। রাজনৈতিক মহলেও চলছে জল্পনা। বঙ্গ রাজনীতিতে শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে আলোচনা নতুন নয়। তাঁর বিজেপি-তে যোগ দেওয়া নিয়েও কম জলঘোলা হয়নি। ফেব্রুয়ারি মাসেই শোনা গিয়েছিল, সক্রিয়ভাবে দলের কর্মসূচিতে যোগ দিলে বড় দায়িত্ব পেতে পারেন প্রাক্তন মেয়র। কিন্তু সে তো ভবিষ্যতের কথা। আপাতত বেহালা পূর্বের দায়িত্ব পেলেন শোভন-পত্নী রত্না চট্টোপাধ্যায়। বাংলার গর্ব মমতা কর্মসূচির প্রথমদিনেই বেহালায় এক সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন পার্থ চট্টোপাধ্যায়।

এদিন তিনি বলেন, ‘বেহালা পূর্বে যে শূন্যতা সেটা দেখতে হবে। দলের সমন্বয়ের কাজ দেখবে রত্না। অনেক কর্মসূচি রয়েছে, সেগুলো এখানে যথাযথভাবে পালন করা হচ্ছে কি না, সেটা রত্না দেখবে।'  এছাড়াও প্রাক্তন সতীর্থের উদ্দেশে নাম না করে তিনি বলেন, 'একজনকে জিতিয়েছিলাম, সে যদি নিষ্ক্রিয় হয়ে থাকে, তাহলে দল তো আর নিষ্ক্রিয় হবে না।' এই প্রসঙ্গে রত্না বলেন, 'পার্থদা আমার মাথার ওপর আছেন। উনি যেভাবে গাইড করবেন, সেভাবেই কাজ করব।' এছাড়াও তিনি যে কো-অর্ডিনেটর হিসেবে কাজ করবেন, সেই কথাও জানিয়েছেন তিনি। 

4e7b0a810e3285fcb68126497dd105f8

পুরভোটের আগে তৃণমূল দলের সিদ্ধান্ত নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে আলোচনা। রত্নাকে নতুন দায়িত্ব দেওয়ায় শোভনের তৃণমূলে ফেরার শেষ আশাও ছেড়েছেন কেউ কেউ। এই প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কোনও মন্তব্য করতে চাননি। তাঁর কথায়, 'এটা ওদের দলের ব্যাপার।' তবে শোভনের সক্রিয়তা প্রসঙ্গে তিনি বলেন, 'আমাদের দলে যখন এসেছেন, নিশ্চয়ই সক্রিয়তা দেখা যাবে।'

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *