বেলেঘাটায় করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি এক যুবক

বেলেঘাটায় করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি এক যুবক

f6ffb78ef08d66796389b340cf213ee6

কলকাতা: করোনা আতঙ্ক পিছু ছাড়ছে না কলকাতার। ফের করোনা সন্দেহে রবিবার ছুটির দিন বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হল আরও এক যুবককে। তাঁর  স্বাস্থ্য পরীক্ষা  চলছে বলে জানা গেছে। সৌদি আরব থেকে তিনি ফিরছিলেন। এদিন কলকাতা বিমানবন্দরে নামার পর তাঁর স্ক্রিনিং চলছিল। তাতে তাঁর শরীরের তাপমাত্রা বেশি দেখা যায় এবং সঙ্গে সর্দি-কাশিও থাকায়  সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই যুবককে।  আপাতত পরীক্ষা-নিরীক্ষা চলবে ওই যুবকের। তারপরেই জানা যাবে তার শারীরিক অবস্থা।

অন্য দিকে, ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯৷ কেরলে একই পরিবারের পাঁচ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে৷ কেরলের পরিবাটি সম্প্রতি ইতালি থেকে ফিরেছেন বলে জানা গিয়েছে৷  ভারতের কেরলেই সব থেকে বেশি করোনা আক্রান্তের সংখ্যা মিলেছে৷ কেরলের স্বাস্থ্যমন্ত্রীব কে কে শৈলজা জানিয়েছেন, ওই পরিবার বিমান বন্দরে তাঁদের ট্রাভেল হিস্টরি জানানি৷ এমনকী তাঁদের স্ক্রিনিংও করা হয়নি৷ বর্তমানে তাঁরা হাসপাতালে ভর্তি হতে রাজি হননি বলে জানা গিয়েছে৷

ভারতের বিভিন্ন শহরে করোনার চিকিৎসার জন্য অনেকগুলি সেন্টার খোলা হয়েছে। বিভিন্ন হাসপাতালেও আইসোলেশন ওয়ার্ডের ব্য়বস্থা করা হয়েছে। যেহেতু করোনা ভাইরাসটি মূল বিদেশ থেকেই এদেশে ঢোকার সম্ভাবনা রয়েছে, তাই এখনই করোনা আক্রান্ত দেশগুলিতে না গেলে বা সেখান থেকে নতুন করে কেউ দেশে না এলে ভারতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সম্ভাবনা কম। তবে সবসময়ই সাবধানতা অবলম্বন করে চলার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *