রাজ্যসভার প্রার্থী পদে আজ মনোনয়ন বিকাশের, জমা তৃণমূলের ২ প্রার্থীর

রাজ্যসভার প্রার্থী পদে আজ মনোনয়ন বিকাশের, জমা তৃণমূলের ২ প্রার্থীর

b3d92471cef4ca8c339893a0c652371b

কলকাতা: রাজ্যে পাঁচ আসনে রাজ্য সভা ভোটের জন্য তৎপরতা তুঙ্গে। অন্যান্য রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গের পাঁচ আসনেও ২৬ মার্চ ভোট নেওয়া হবে। দোলের ছুটি শেষ হতে না হতেই  বুধবার থেকে শুরু হয়েছে মনোনয়ন পর্ব । এদিন রাজ্য বিধানসভায় মনোনয়ন জমা দিলেন দুই তৃণমূল কংগ্রেস প্রার্থী। এদিন মনোনয়ন জমা দেন তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী ও সুব্রত বক্সি। তাঁদের সঙ্গে ছিলেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী তাপস রায় ও ক্রীড়া-যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস। এদিকে, আজ বৃহস্পতিবার মনোনয়ন জমা দেবেন কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

বুধবার বিধানসভার সচিবের ঘরে দীনেশ ত্রিবেদী ও সুব্রত বক্সি মনোনয়ন জমা দেন। আগামিকাল, বৃহস্পতিবার তৃণমূলের আরও দুই প্রার্থী অর্পিতা ঘোষ ও মৌসম বেনজির নুরের মনোনয়ন জমা দেওয়ার কথা। রাজ্যসভায় মনোনয়ন জমা দিয়ে সুব্রত বক্সি এদিন বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ ও আদেশ মতো মনোনয়ন জমা দিলাম। দিল্লি থেকে বাংলায় যে কাজ দেবেন নিষ্ঠাভরে করব।’

রাজ্যসভায় তৃণমূলের প্রার্থীরা হলেন দলের সাধারণ সম্পাদক দীনেশ ত্রিবেদী, সুব্রত বক্সি, মৌসম বেনজির নুর এবং অর্পিতা ঘোষ। সূত্রের খবর ছিল, দীনেশ ত্রিবেদী এবং মৌসমকে প্রার্থী করা হতে পারে। সেই জল্পনাতেই গত রবিবার সিলমোহর দেন মুখ্যমন্ত্রী। দলের বর্ষিয়ান নেতা সুব্রত বক্সি ছাড়া বাকি তিনজনই লোকসভায় তৃণমূলের প্রার্থী হয়েছিলেন। মৌসম নুর তো কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। দীনেশ ত্রিবেদী বারাকপুরের দুবারের সাংসদ এবং অর্পিতা ঘোষ বালুরঘাটের একবারের সাংসদ ছিলেন।
অন্যদিকে, কংগ্রেসের সমর্থনে রাজ্যসভা নির্বাচনে বাম প্রার্থী হয়েছেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। যদিও তিনি গত লোকসভা ভোটে যাদবপুর কেন্দ্রে সিপিএম প্রার্থী হয়েছিলেন। সেই কেন্দ্রে তৃণমূল প্রার্থী মিমি চক্রবর্তীর কাছে পরাজিত হন। তবে তাঁকে রাজ্যসভায় পাঠানোর বিষয়ে সিলমোহর দেয় সিপিএমের পলিটব্যুরো। তিনি বৃহস্পতিবার নিজের মনোনয়ন পত্র জমা দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *