মাস্ক-গ্লাভস ছাড়াই চলছে সাফাই, কলকাতা মেট্রোর ‘হাস্যকর’ সচেতনতা!

করোনা সংক্রমণ রুখতে সর্বত্র আগাম সতর্কতা জারি করছে সরকার। স্কুল কলেজ বন্ধ থেকে শুরু করে বিমানবন্দরেও সাবধানতার দৃষ্টান্ত চোখে পড়ছে। এই পরিস্থিতিতে ভারতীয় মেট্রো রেল কলকাতাও নিয়েছে বিশেষ উদ্যোগ। করোনা ঠেকাতে তাদের সক্রিয়তার ছবি  সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে মেট্রো রেলওয়ে কলকাতা। তবে সেই ছবি দেখে কর্তৃপক্ষের দিকে প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ।

becafc7bfe7a755b0fb786228f1de68b

কলকাতা: করোনা সংক্রমণ রুখতে সর্বত্র আগাম সতর্কতা জারি করছে সরকার। স্কুল কলেজ বন্ধ থেকে শুরু করে বিমানবন্দরেও সাবধানতার দৃষ্টান্ত চোখে পড়ছে। এই পরিস্থিতিতে ভারতীয় মেট্রো রেল কলকাতাও নিয়েছে বিশেষ উদ্যোগ। করোনা ঠেকাতে তাদের সক্রিয়তার ছবি  সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে মেট্রো রেলওয়ে কলকাতা। তবে সেই ছবি দেখে কর্তৃপক্ষের দিকে প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ।

গত শনিবার রাতেই মেট্রো কলকাতার ফেসবুক পেজে দেখা গেছে একাধিক ছবি। জীবাণুমুক্ত করার অভিনব পদ্ধতি অবলম্বন করছে তারা। রেলকর্মীরা সাফাইয়ের কাজ করছেন। এমনকী, জীবাণুনাশকও ব্যবহার করছেন তাঁরা। ফেসবুক পেজে লেখা হয়েছে, করোনা মোকাবিলায় নোয়াপাড়া কারশেডে মেট্রো কোচ জীবাণুমুক্ত করছেন তাঁরা।  এই ছবি ঘিরেই শুরু হয়েছে জল্পনা। করোনা মোকাবিলায় গোটা বিশ্বে যখন বিশেষ মাস্ক ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে, সেই অবস্থায় দাঁড়িয়ে ভারতীয় মেট্রো রেল কীভাবে তাদের কর্মীদের দিয়ে জীবাণুনাশের কাজ করাচ্ছে প্রয়োজনীয় মাস্ক ছাড়াই।


এমনকী, কর্মরত রেলকর্মীদের হাতে গ্লাভস নেই কেন, সেই প্রশ্নও তুলেছেন অনেকে। কেউ কেউ সেই কথা ওই পোস্টের কমেন্ট বক্সেও লিখেছেন। কেউ আবার দাবি করেছেন, কিছুদিন আগে এরকমই পদক্ষেপ করা হয়েছিল দিল্লি মেট্রোরেলের তরফে। কেউ লিখেছেন, 'দারুণ উদ্যোগ। তবে তার আগে সাফাইকর্মীদের স্বাস্থ্য সম্পর্কেও সচেতন হওয়া দরকার।' তবে পোস্টটিকে কেন্দ্র করে নেটিজেনদের একাংশের মধ্যে হাসির ফোয়ারা উঠলেও ভারতীয় মেট্রোরেলের কলকাতা শাখার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *