ফের বিদেশ ফেরত তরুণীর দেহে মিলল করোনা, বাড়ছে আক্রান্তের সংখ্যা

স্কটল্যান্ডে গবেষণার কাজে গিয়েছিলেন হাবরার ওই তরুণী। সর্দি-কাশির উপসর্গ নিয়ে দিন দুয়েক আগে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার রাতে তার রিপোর্টে দেখা যায় করোনা পজিটিভ।

3 stocks recomended

কলকাতা: এবার বিদেশ ফেরত হারবার এক তরুণীর করোনা সংক্রামন ধরা পড়ল। এনিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩। স্কটল্যান্ডে গবেষণার কাজে গিয়েছিলেন ২৩ বছরের ওই তরুণী। ১৯ মার্চ রাত ২টো নাগাদ স্কটল্যান্ড থেকে ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে মুম্বাই বিমানবন্দরে নামেন। তারপর ইন্ডিগোর বিমানে সকলেই কলকাতা বিমানবন্দরে নামেন।  বিমানবন্দরে স্ক্রিনিংয়ের সময় তাঁর জ্বর ধরা পড়ে।

এরপর সেখান থেকেই সরাসরি আ্যম্বুলেন্সে করে বেলেঘাটা আইডিতে নিয়ে যাওয়া হয় তাঁকে। এরপর তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তখনই তার লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পুনের নাইসেডে পাঠানো হয়েছিল। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর সূত্রে খবর নাইসেডে পরীক্ষার পর শুক্রবার রাতে রিপোর্টে হাতে আসে। রিপোর্ট করোনা পজিটিভ ছিল। আপাতত জ্বর ও গলাব্যথা নিয়ে হাসপাতালের স্পেশাল আইসোলেশনে ভর্তি আছেন ওই তরুণী। ওই তরুণীর সঙ্গে ইন্ডিগো বিমানে যারা ছিলেন তারাও এরাজ্যেরই বাসিন্দা। তাই তাদের চিহ্ণিত করার চেষ্টা চলছে। এপর্যন্ত তাদের মধ্যে ১৪ জনের খোঁজ পাওয়া গেছে। তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালাচ্ছে স্বাস্থ্য দপ্তর। সরকারের তরফ থেকে তাদের প্রত্যেককেই নিজেদের ঘরে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এই নিয়ে চারদিনে তিন জনের শরীরে করোনভাইরাস ধরা পড়ল। যদিও তাঁরা প্রত্যেকেই বিদেশ ফেরত। এর আগে লন্ডন ফেরত দুই তরুণের দেহে  কোভিড-১৯ সংক্রামন ধরা পড়ে। এদিকে এখনও আন্তর্জাতিক বিমান নামছে দমদম এয়ারপোর্টে। বিদেশ থেকে রাজ্যে ফিরছেন বহু মানুষ। তাই নিয়ম মেনে কোয়ারেন্টাইন সবক্ষেত্রেই হচ্ছে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। গতকালই মুখ্যমন্ত্রী এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *