করোনা রুখতে প্রচারে নামছেন বাঙালি নোবেলজয়ী, অভিজিৎকে ফোন মুখ্যমন্ত্রীর

করোনা রুখতে প্রচারে নামছেন বাঙালি নোবেলজয়ী, অভিজিৎকে ফোন মুখ্যমন্ত্রীর

87a8386128d9c5ec8ae76732ef3faf4a

কলকাতা:  রাজ্যে করোনা পরিস্থিতির মোকাবিলায় সাধারণ মানুষের মধ্যে সচেতনতা প্রচার করতে রাজ্য সরকার নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সহায়তা চেয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ নিজে ফোন করে নোবেলজয়ী অর্থনীতিবিদ রাজ্যসরকারের হয়ে করোনা মোকাবিলায় সচেতনতা প্রচার এর আবেদন জানান বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর প্রস্তাবে সাড়া দিয়ে অভিজিৎ বাবু এবং তার স্ত্রী অর্থনীতিতে আরেক নোবেলজয়ী এস্থার ডুফলো  করণা প্রতিরোধে সচেতনতা প্রসারে রাজ্যের মানুষের জন্য একটি ভিডিও বার্তা দেবেন বলে জানা গিয়েছে। পাশাপাশি বর্তমান পরিস্থিতিতে তৈরি হওয়া অর্থনীতির সমস্যা ও তার নিরসনে প্রসঙ্গেও দু'পক্ষের মধ্যে কথা হয়েছে বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগেও রাজ্যের উন্নয়নে অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় এর মূল্যবান পরামর্শ চেয়েছেন। রাজ্যের বিভিন্ন কর্মসূচি নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন রাজ্যের এই কৃতি সন্তান। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি রাজ্য সরকারকে উন্নয়ন বিষয়ে সব রকম পরামর্শ দেওয়ার আশ্বাস দিয়েছেন। এই সংকটের সময় নোবেলজয়ী অর্থনীতিবিদ রাজ্যের মানুষের পাশে সব রকম ভাবে থাকার আশ্বাস দিয়েছেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *