সুস্থ বাংলার প্রথম ৩ আক্রান্ত, আরও ৩ জনের শরীরে করোন থাকা

সুস্থ বাংলার প্রথম ৩ আক্রান্ত, আরও ৩ জনের শরীরে করোন থাকা

86a29bf45badaf5f356c6db41a8f497a

কলকাতা:  রাজ্যে আরও এক করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়ার রথতলার বাসিন্দা ওই ব্যক্তির বয়স  ৫৭ বছর। শ্বসাসকষ্ট ও জ্বর নিয়ে ২৩ শে মার্চ থেকে বেলঘড়িয়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি  ছিলেন ওই ব্যক্তি। গত ২৬ মার্চ তাঁর অবস্থার অবনতি হয়।   করোনার উপসর্গ সন্দেহে সোমবার ৩০মার্চ তা লালরস পরীক্ষায় পাঠানো হয় নাইসেডে। মঙ্গলবার রিপোর্টে করোনা পজিটিভ দেখা যায়। কিন্তু সবথেকে চিন্তার বিষয় হল ওই ব্যক্তির কোনো বিদেশ ভ্রমণ বা ভিন রাজ্যে ভ্রমণের ইতিহাস নেই। এমনিতেই আক্রান্ত এই ব্যক্তির ডায়াবেটিস ছিল এবং তাঁর নিয়মিত ডায়ালিসিস চলত। তাঁর একটি ফাস্টফুড সেন্টার আছে। প্রতিবেশীরা জানিয়েছেন অসুস্থ থাকার কারণে বিগত আড়াইমাস তাঁর বাইরে যাওয়ার কোনো ইতিহাস নেই।

এমনকি এই কদিন তিনি নিয়মিত দোকানেও যেতে পারেননি। কিন্তু তার পরেও কিভাবে তাঁর করোনা সংক্রামণ হল তানিয়ে চিন্তিত স্বাস্থ্য ভবন। এবিষয়ে দফায় দফায় বৈঠকও হয়। এই আক্রান্তের ফাস্টফুড সেন্টার আছে। সেখানে কোনো ক্রেতার থেকে সংক্রামণ হয়েছে কিনা বা ইতিমধ্যেই বিদেশভ্রমণের ইতিহাস আছে এমন কোনো ব্যক্তির সংস্পর্শে তিনি এসেছেন কিনা সেবিষয়েও খোঁজ খবর শুরু হয়েছে।  তাঁর পরিবারের সদস্যদের বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য ভবন। এই কদিনে কতজন তাঁর সংশ্পর্শে এসেছেন তাঁদেরও খোঁজ চলছে।

ওই ব্যক্তির চিকিৎসার সঙ্গে যুক্ত ডাক্তার ,নার্স ও অন্যান্যদেরও কোয়ারেন্টানে পাঠানো হয়েছে। এদিকে করোনার মধ্যেই দিল্লির নিজামুদ্দিনে ধর্মীয় সম্মেলনে যোগ দেওয়া রাজ্যের বেশ কয়েকজন বাসিন্দার খোঁজখবর শুরু হয়েছে। ইতিমধ্যেই এদের মধ্যে ৭৩ জনকে চিহ্নিত করা হয়েছে। অবিলম্বে তাঁদের প্রত্যেকের কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং রিপোর্ট হাতে না আসা পর্যন্ত প্রত্যেককেই কোয়ারেন্টাইনে রাখা হবে বলে জানিয়েছেন এনিয়ে সোমবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬।

এদিকে মঙ্গলবারই রাজ্যের আরও দুজনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজনকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে আজ বেলেঘাটা আইডিতে নিয়ে আসা হয়েছে। অপর আক্রান্ত পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তি সল্টলেকের এক নার্সিংহোমে ভর্তি আছেন। তবে রাজ্যে মঙ্গলবার একদিনেই যখন নতুন করে ৩ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে, অন্যদিকে ঠিক তখনই স্বস্তির খবর।  রাজ্যের প্রথম ৩ নোভেল করোনাভাইরাস আক্রান্তের শরীরে আর কোনও সংক্রমণ নেই। রাজ্যে প্রথম আক্রান্ত সরকারি আমলা পুত্র, বালিগঞ্জে আক্রান্ত দ্বিতীয় ব্যবসায়ী পুত্রের বাবা এবং তৃতীয় আক্রান্ত হাবরার বাসিন্দা স্কটল্যান্ড ফেরত ছাত্রী। এই তিনজনেরই ফের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩২। আক্রান্ত কমপক্ষে ১২০০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *