কবে খুলবে বাংলার মদের দোকান? সাফ ঘোষণা আবগারি দফতরের

কবে খুলবে বাংলার মদের দোকান? সাফ ঘোষণা আবগারি দফতরের

bcd880a1337543094a81a3b243a38f12

কলকাতা: করোনা পরিস্থিতিতে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। রাজ্যগুলিও একযোগে মানছে সেই নিয়ম। এই অবস্থায় জরুরি পরিষেবা থেকে বঞ্চিত হবে না দেশবাসী, এমনই ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার জন্য একগুচ্ছ প্রকল্পও চালু করেছে কেন্দ্র ও রাজ্য। এতকিছুর মধ্যেও এক শ্রেণির মানুষ চড়া দামে কিনছেন মদ। কেউ কেউ তো কবে থেকে মদের দোকান খোলা হবে, তা নিয়েও জানতে আগ্রহী। এই পরিস্থিতিতে মদের দোকান খোলার সম্ভাবনা উড়িয়ে দিয়েছে আবগারি দফতর। লকডাউন না উঠলে এই বিষয়ে কিছু বলতেও পারবে না, সাফ জানিয়েছে তারা।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়েই কালোবাজারির অভিযোগ উঠছে বিভিন্ন জায়গায়। করোনা পরিস্থিতিতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিয়েও দেখা গিয়েছিল এমন পরিস্থিতি। যদিও সরকারের তরফে বিশেষ নজরদারি চলছে। তবে সেই সব নিয়ে মাথাব্যথা নেই এক শ্রেণির মানুষের। তার বদলে মদের দোকান বন্ধ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তাঁরা। তবে একদমই যে পাচ্ছেন না, তা নয়। চড়া দামে কোথাও কোথাও পাওয়া যাচ্ছে বিলিতি মদ, এমনও অভিযোগ উঠেছে। তবে এক্ষেত্রে প্রায় দু'-তিনগুন বেশি দামে কিনতে হচ্ছে সুরাপ্রেমীদের।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সঠিক মূল্য নেওয়ার কথা সরকারের তরফে ঘোষণা করা হলেও এই পানীয়টি যেহেতু সেই তালিকায় পড়ে না, তাই এর মূল্যবৃদ্ধি নিয়েও অভিযোগ করার জো নেই। অগত্যা বেশি দামেই কিনতে হচ্ছে। অবশ্য এর মধ্যে একাধিক গুজবও রটেছে বাজারে। লকডাউন পরিস্থিতিতে যে খোলার কোনও সম্ভাবনাই নেই, তা জানিয়েছে আবগারি দফতর। সংবাদসংস্থা ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রের খবর, গুজব রটার বিষয়ে আবগারি দফতর স্পষ্ট জানিয়েছে, কিছু সময়ের জন্য মদের দোকান খুলতে পারে, এমন গুজব যাঁরা রটাচ্ছেন, তাঁরা না জেনেই মন্তব্য করছেন। তাছাড়া মদ যে কোনও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নয়, সেই কথাও শোনা গেছে তাদের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *