লকডাউনের মেয়াদ বৃদ্ধি! কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে মমতা

লকডাউনের মেয়াদ বৃদ্ধি! কেন্দ্রের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে মমতা

7725620448c270fe052b60e649ad42ba

কলকাতা:  নভেল করোনা মহামারীর ছড়িয়ে পড়া ঠেকাতে দেশ জোড়া লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।এব্যপারে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের দিকেই তাকিয়ে আছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কেন্দ্র ‘মানবিক’ ভাবে লকডাউনের মেয়াদ বাড়ালে তার বিরোধিতা না করারই ইঙ্গিত মিলেছে তার কথায়।ইতিমধ্যেই তেলেঙ্গানা সহ অনেক রাজ্যের মুখ্যমন্ত্রীরা স্বতঃপ্রণোদিত ভাবে লকডাউনের মেয়াদ বাড়াতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন। সেপথে না হাঁটলেও পরোক্ষে এদিন লকডাউনের সুফলের পক্ষে সওয়াল করেছেন মমতা।

বুধবার নবান্নে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ প্রধানমন্ত্রী নাকি বলেছেন লকডাউন বাড়ানো হতে পারে। এব্যপারে কেন্দ্রই সিদ্ধান্ত নেবে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি ।’ শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক করবেন মোদি। সেখানেই নিজের মতামতা জানাবেন বলে এদিন জদানিয়েছেন মুখ্যমন্ত্রী।

একই সঙ্গে লকডাউনে কড়াকড়ি করলেও বাড়াবাড়ি যাতে না করা হয় সে ব্যপারে কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন ‘লকডাউনে অনেক মানুষের দুর্ভোগ হচ্ছে। অনেকে দুর্দশায় রয়েছেন। এটা আমরা বুঝতে পারছি। আমাদের রাজ্যে কী করা হবে, সেটা নিয়ে বৃহস্পতিবার আলোচনা করব। মানুষের সমস্যা মানে আমাদেরও সমস্যা। লকডাউন বাড়ানো হলেও যেন মানবিকভাবে করা হয়। মানুষকে নিয়মশৃঙ্খলা মানতে হবে। কড়াকড়ি হোক, কিন্তু বাড়াবাড়ি যেন না হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *